• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পোষা কুকুর শিবমোগায় গভীর জঙ্গলে হারিয়ে যাওয়া মালিককে উদ্ধার করতে সহায়তা করে

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ০৬:০২ এএম

পোষা কুকুর শিবমোগায় গভীর জঙ্গলে হারিয়ে যাওয়া মালিককে উদ্ধার করতে সহায়তা করে

আন্তর্জাতিক ডেস্ক

টমি নামে একটি পোষা কুকুর তার মালিককে উদ্ধার করতে এসেছিল, যখন সে কাঠ সংগ্রহ করতে গিয়ে শিবমোগা জেলার একটি জঙ্গলে গভীরভাবে হারিয়ে গিয়েছিল বলে জানা গেছে। ৫০ জনের একটি অনুসন্ধান দল সপ্তাহান্তে ৫৫ বছর বয়সী শেখরপ্পাকে খুঁজে বের করার চেষ্টা করেছিল কিন্তু পোচ যোগ না দেয়া পর্যন্ত ব্যর্থ হয়েছিল।

টাইমস অফ ইন্ডিয়া জানায়, শনিবার শেখরপ্পা কাঠ আনতে সকাল ৬টার দিকে বনের দিকে রওনা হন - এটা তার একটি নিয়মিত কাজ যেটা তিনি ১০ বছরেরও বেশি সময় ধরে করছেন।

ওই দিন অস্বাভাবিক বিলম্বের জন্য বিষয়টি তার পরিবারের কাছে সন্দেহজনক হয়ে ওঠে এবং তাদের প্রতিবেশীদের জানায়। পরে, তারা শেখরাপ্পার বন্ধুদের এবং অন্যান্য গ্রামবাসীদের সহযোগিতায় বিশাল একটি দল গঠন করে অনুসন্ধান প্রচেষ্টায় যোগদান করেছিল, যা করে কোনো লাভ হয়নি।

অবশেষে, তারা তার চার পায়ের সঙ্গী টমির দিকে ফিরে গেল, যে তার মালিকের সাথে গত সাত বছর ধরে প্রতিদিন বনে যায় - যখন থেকে তাকে তার পরিবার নিয়ে গেছে।

কুকুরটি দল ছেড়ে তার নিজের প্রবৃত্তি অনুসরণ করে। খুঁজতে শুরু করে তার মালিাককে। পরে, দূরত্বে তার ঘেউ ঘেউ আওয়াজ হয় যা বাকিদের সতর্ক করা হয়েছিল। কুকুর যেদিকে ঘেউ ঘেউ করছে সকলে সেদিকে যায়, যা শেখরপ্পাকে খুঁজে পেতে সাহায্য করেছিল যিনি একটি গাছের নীচে অচেতন অবস্থায় পড়ে ছিলেন এবং অবিলম্বে চিকিৎসার জন্য রিপনপেটের একটি হাসপাতালে নিয়ে যান।

চিকিৎসা মূল্যায়নের পর, ডাক্তাররা দেখতে পান যে, তিনি গরম এবং ক্লান্তির কারণে মারা গেছেন।

এই বছরের শুরুর দিকে, একটি কুকুর তার ৫৩ বছর বয়সী মালিকের কাছে উদ্ধারকারীদের নেতৃত্ব দিয়েছিল যিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাডায় হাইকিংয়ের সময় ৭০ ফুট নিচে পড়েছিলন।

 

এসএই/এএল

আর্কাইভ