• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিশ্বে করোনায় আরও পাঁচ শতাধিক মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ০৪:৪২ পিএম

বিশ্বে করোনায় আরও পাঁচ শতাধিক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৫৮৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ১ লাখ ৫০ হাজার ২৪৮ জন। 

এ নিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৬ লাখ ১৬ হাজার ২৮৭ এবং শনাক্তের সংখ্যা ৬৪ কোটি ৫ লাখ ২৪ হাজার ১৪৮ জন। 

গত একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফ্রান্সে। এরপরই আছে যুক্তরাষ্ট্র, জাপান, রাশিয়া ও ইন্দোনেশিয়া। অন্যদিকে শনাক্তে শীর্ষে রয়েছে জাপান, দক্ষিণ কোরিয়া ও তাইওয়ান। 

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (১৫ নভেম্বর) এ তথ্য জানা গেছে। 

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৫৫৫ জন এবং মারা গেছেন ৪৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩২ লাখ ১৬ হাজার ২৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪৭ হাজার ৬২৭ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা ফ্রান্সে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০০ জন এবং নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৭ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৭১ লাখ ৩৩ হাজার ১৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৫৭ হাজার ৮২১ জন মারা গেছেন।

রাশিয়াতে এ সময়ে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৫৭৮ জন এবং মারা গেছেন ৬১ জন। তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৬১৯ জন এবং মারা গেছেন ৪০ জন। এ ছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮০ লাখ ৫০ হাজার ৯০১ জন এবং মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬০২ জনের। 

এআরআই/এএল

আর্কাইভ