• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, নিহত ৩

প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২২, ০৮:৪৬ পিএম

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যের অঙ্গরাজ্য মিসিসিপিতে অস্ত্রধারী এক নারীর গুলিতে দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। পরে ওই নারী আত্মহত্যা করেন। অন্যদিকে অ্যারিজোনা অঙ্গরাজ্যে গোলাগুলির ঘটনায় এক বন্দুকধারী নিহত হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, আতঙ্কের দেশে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্র। প্রতিদিনই গুলিতে প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষ, আহত হচ্ছেন অনেকে। বুধবার (১৪ ডিসেম্বর) দেশটির দুটি অঙ্গরাজ্যে বন্দুক হামলার ঘটনা ঘটেছে।


স্থানীয় সময় বুধবার সকালে মিসিসিপি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের একটি মোটেলে গোলাগুলি হচ্ছে এমন খবর পায় পুলিশ। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছান নিরাপত্তা বাহিনীর দুই সদস্য। মোটেলের বাইরে অস্ত্রধারী এক নারীকে দেখতে পান তারা। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় ওই নারী। এতে ঘটনাস্থলেই এক পুলিশ সদস্য নিহত হন। গুরুতর আহত হন অন্যজন।

ওই নারী পুলিশকে লক্ষ্য করে গুলি চালানোর পর নিজেও আত্মহত্যা করে বলে জানায় নিরাপত্তাবাহিনী। আহত আরেক পুলিশ সদস্যকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে ও মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: সিলেটের এমসি কলেজে গণধর্ষণ: দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলির নির্দেশ

একইদিন সকালে অ্যারিজোনা অঙ্গরাজ্যেও গুলির ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, অঙ্গরাজ্যটির চ্যান্ডলার শহরের একটি গুদামের পার্কিং লটে গোলাগুলির খবর পায় পুলিশ। ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত এক ব্যক্তিকে উদ্ধার করে পুলিশ। এ সময় বন্দুকধারী নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়। একপর্যায়ে গুদামের এক কর্মচারী পাল্টা গুলি ছুড়লে নিহত হয় হামলাকারী।

 

সজিব/এএল

আর্কাইভ