• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩, ০৪:৫৮ পিএম

পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক

লাতিন আমেরিকার দেশ পেরুতে বাস দুর্ঘটনায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৮ জানুয়ারি) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর অরগানোসে এই দুর্ঘটনা ঘটে।
পুলিশ জানিয়েছে, কোরিয়াঙ্কা নামে একটি ট্যুর কোম্পানির বাসটিতে অন্তত ৬০ জন যাত্রী ছিল। বাসটি রাজধানী লিমা থেকে রওনা হয়েছিল তাম্বেস নামক একটি শহরের উদ্দেশে। পথিমধ্যে অরগানোসে এসে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়। বাসটি যখন পড়ে যাচ্ছিল তখন বেশ কয়েকজন যাত্রী লাফ দিয়ে বের হয়ে পড়েন। কয়েকজনকে ছুড়ে ফেলা হয় জানালা দিয়ে। আহতদের সংখ্যা এখনো নিশ্চিত হওয়া যায়নি। যে জায়গায় দুর্ঘটনাটি ঘটেছে, সেটি ‘ডেভিলস কার্ভ’ নামে পরিচিত। পুলিশ বলেছে, দুর্ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে। আহত যাত্রীদের লিমা থেকে ১ হাজার কিলোমিটার দূরের এল আল্টো এবং মানকোরার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, বাসটিতে বেশ কয়েকজন হাইতির নাগরিক ছিলেন। তবে সংখ্যাটি কত তা এখনো জানা যায়নি। পেরুতে অনেক হাইতির অভিবাসী রয়েছে। সম্প্রতি দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে অভিবাসীর সংখ্যা বাড়ছে। 


পেরুতে এমন সড়ক দুর্ঘটনা নতুন কিছু নয়। সিবিএস নিউজের প্রতিবেদন অনুসারে, কেবল ২০১৬ সালেই দেশটিতে সড়ক দুর্ঘটনায় অন্তত ২ হাজার ৬০০ জন নিহত হন। ২০১৮ সালে এক বাস দুর্ঘটনায় নিহত হন ৩০ জন।  

 

এনএমএম/এএল

আর্কাইভ