• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

৯৬ ঘণ্টা পর দেড় বছর বয়সী শিশু উদ্ধার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৩, ০৮:২৭ পিএম

৯৬ ঘণ্টা পর দেড় বছর বয়সী শিশু উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের ৯৬ ঘণ্টা পর দেড় বছর বয়সী এক শিশুকে ধ্বংসস্তূপের নিচ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। এ সময় তার পরিবারের সদস্যদেরও জীবিত উদ্ধার করা হয়।
শুক্রবার (১০ ফেব্রুয়ারি) তুরস্কের বার্তা সংস্থা আনাদোলুর বরাতে আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কের দক্ষিণাঞ্চলীয় হাতায়া প্রদেশের আন্তাকায়া জেলার একটি ধসে যাওয়া ভবনের নিচ থেকে শিশুটিকে এবং তার পরিবারের সদস্যদের জীবিত উদ্ধার করা হয়। উদ্ধার হওয়াদের মধ্যে শিশুটির মা, বাবা, ভাই এবং চাচা রয়েছেন। উদ্ধারের পর তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।
কাহরামানমারসের ডলগাদেরোগ্লু জেলা থেকে ৯৬ ঘণ্টা পর ধসে যাওয়া ভবনের নিচ থেকে আলবেয়ার সাচমা নামে ২৬ বছরের এক যুবককে উদ্ধার করা হয়েছে। পরে তাকে হাসপাতালে নেয়া হয়েছে।
গত সোমবার (৬ ফেব্রুয়ারি) শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার পর ভূমিকম্পে এখন পর্যন্ত তুরস্কে ১৭ হাজার ৬৭৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আর সিরিয়ায় মারা গেছেন ৩ হাজার ৩৭৭ জন।


স্মরণকালের ভয়াবহ এ ভূমিকম্পে লণ্ডভণ্ড হয়ে গেছে লাখো মানুষের জীবন। সময় যত গড়াচ্ছে ততই বাড়ছে অনিশ্চয়তা। সর্বস্ব হারিয়ে দুর্যোগপ্রবণ এলাকায় খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছেন অনেকে। মড়ার ওপর খাঁড়ার ঘা হিসেবে দেখা দিয়েছে প্রচণ্ড ঠাণ্ডা আর তুষারপাত। তীব্র শীত উপেক্ষা করেই চলছে উদ্ধারকাজ। ধ্বংসস্তূপের ভেতর প্রাণের সন্ধানে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা।

 

 

 

এনএমএম/এএল

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ