• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিয়ের আসরে কনের মৃত্যু, তার বোনকেই বিয়ে করলেন বর!

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ১০:১৪ পিএম

বিয়ের আসরে কনের মৃত্যু, তার বোনকেই বিয়ে করলেন বর!

বিয়ের আসরে কনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

হৃদরোগে আক্রান্ত হয়ে বিয়ের আসরেই মৃত্যু হয় কনের। কিন্তু তাতে থেমে থাকেনি বিয়ে। ওই দিনেই চার হাত এক হয়। মেয়ের পরিবার কনের বোনের সঙ্গেই ওই পাত্রের বিয়ে দিয়েছে। ভারতের গুজরাট রাজ্যের ভাবনগর এলাকায় সম্প্রতি এ ঘটনাটি ঘটেছে।

ভারতীয় একাধিক সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, মৃত কনের নাম হেতাল। তার সঙ্গে বিশালের বিয়ের আসর বসেছিল ভগবানেশ্বর মহাদেব মন্দিরে। সকাল থেকে বিয়ের আয়োজনে মেতেছিলেন সকলে। পাত্রীও সেজেগুজে একের পর এক নিয়মকানুন পালন করছিলেন। কিন্তু হঠাৎই ঘটে অঘটন। গানবাজনা, ধুমধামের মাঝে আচমকা মাথা ঘুরে অজ্ঞান হয়ে পড়ে যান তরুণী। বিয়ে সম্পন্ন হওয়ার আগেই তার মৃত্যু হয়। চিকিৎসকেরা জানান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে কনের মৃত্যু হয়েছে।

কনের এই অকাল মৃত্যুতে বিয়েবাড়িতে শোকের ছায়া নেমে এসেছিল। কিন্তু বিয়ের অনুষ্ঠান থেমে থাকেনি। কান্নাকাটির মাঝেই কনের বোনকে ছাদনাতলায় তোলেন আত্মীয়স্বজনেরা। অভিযোগ, প্রতিবেশীরা ওই পরিবারকে বুঝিয়েছিলেন, পাত্রপক্ষকে খালি হাতে ফেরাতে নেই। সেই কারণেই কনের বোনকে বিয়ে করতে রাজি করানো হয়।মৃত তরুণীর দেহ হিমঘরে রেখেই বিয়ে সম্পন্ন হয়। সেই বিয়েতে ধুমধামেরও কোনও খামতি ছিল না। বিয়ে সম্পন্ন হওয়ার পর মৃতের শেষকৃত্য করেন পরিবারের সদস্যেরা।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এই ঘটনাকে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে বর্ণনা করা হয়েছে। প্রতিবেশীদের কথা শুনেই সমাজে দৃষ্টান্ত স্থাপন করতে উদ্যোগী হন কনেপক্ষ। সেই কারণেই বিয়ের দিন কনের মৃত্যুর পরও বিয়ে বাতিল না করে বদলে ফেলা হয় পাত্রী। সূত্র: আনন্দবাজার।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ