• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিয়েতে বর-কনে’কে হেলিকপটার উপহার

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৬:০২ পিএম

বিয়েতে বর-কনে’কে হেলিকপটার উপহার

আন্তর্জাতিক ডেস্ক

বলা হয়ে থাকে- ম্যারেজেস আর মেড ইন হেভেন। সব বিয়ে না হলেও কিছু কিছু বিয়েতে যে স্বর্গীয় মহিমা লেগে থাকে তার প্রমাণ মিলেছে ভারতীয় আয়কর দপ্তরের নথিতে। জানা গেছে, ২০১১-এর এক মহার্ঘ্য বিয়ের কথা। কংগ্রেস নেতা কানোয়ার সিংয়ের পুত্র ললিতের  সঙ্গে বিয়ে হয় উত্তরপ্রদেশের যৌনপুরের অধিশ্বর যৌনপুরীর মেয়ে যোগিতার।

এই বিয়েতে ললিত-যোগিতা উপহার পান আস্ত একটা হেলিকপ্টার। রীতিমতো কর মিটিয়ে এই উপহার দেয়া হয়। বাগদান পর্বে যারা হাজির ছিলেন তাদের হাতে তুলে দেয়া হয় ৩০ গ্রামের রুপার বিস্কুট, সাফারি স্যুট লেংথ এবং নগদ দু’হাজার ১০০ টাকা। আয়করের নথিতে ২০১৬ সালে কর্নাটকের প্রাক্তন মন্ত্রী জনার্দন রেড্ডির ছেলের বিয়ের কথাও লিপিবদ্ধ আছে। নোটবন্দির সময় এই বিয়ে কম সমালোচিত হয়নি। জনার্দন রেড্ডি অবশ্য আয়করের পাই-পয়সা মিটিয়ে এই বিয়ের আয়োজন করেন।

মোট ব্যয় হয় ৫০০ কোটি টাকা। আমন্ত্রণপত্রেও চমক ছিল। এর জন্য ব্যয় হয় পাঁচ কোটি টাকা। নীল বাক্সে এলইডিতে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছিল। আমন্ত্রিত ছিল ৫০ হাজার জন। তাদের জন্য তিন হাজার সিকিউরিটি গার্ড মজুত রাখতে হয়েছিল। বেঙ্গালুরুতে এই বিয়ের অনুষ্ঠানে মণ্ডপ নির্মিত হয়েছিল বিজয় নগরের প্রসাদের অনুকরণে।

২০১৮ সালে মুকেশ আম্বানির কন্যা ঈশা আম্বানির বিয়েতে কম ধুমধাম হয়নি। ব্রিটিশ পপ তারকা বেয়ান্স এই বিয়ের অনুষ্ঠানে গান পরিবেশন করেন। এই বিয়ে উপলক্ষে এসেছিলেন বিল ক্লিন্টনের স্ত্রী মার্কিন বিদেশ মন্ত্রী হিলারি ক্লিন্টন। এসেছিলেন শচিন টেন্ডুলকার, প্রিয়াঙ্কা চোপড়া, নিক জোনাস, লক্ষ্মী নিবাস মিওল। অতিথিদের খাবার পরিবেশন করার দায়িত্ব সামলান অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, ঐশ্বর্য বচ্চন এবং আমির খান। প্রাইভেট প্লেনের জোয়ার নেমেছিল সেদিন মুম্বই এয়ারপোর্টে।

বিরাট কোহলি আনুস্কা শর্মাকে বিয়ে করেন ইতালিতে। মাত্র ৪৪ জন অতিথি ছিল বিরাটের বিয়েতে। প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস বিয়ে করেন রাজস্থানের উদয়পুর প্যালেসে। সেখানকার জাঁকজমকও কম ছিল না। এরা সবাই কিন্তু বৈধ আয়কর মিটিয়েই বিয়ে করেছেন। এদের বিয়ে তাই স্বর্গেই নির্ধারিত হয় বোধহয় !

আর্কাইভ