• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

রায়গড়ে বাস খাদে পড়ে নিহত ১২

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ০৮:৫৯ পিএম

রায়গড়ে বাস খাদে পড়ে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মহারাষ্ট্রে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে অন্তত ১২ জন নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ২৭ যাত্রী। শনিবার (১৫ এপ্রিল) সকালের দিকে মহারাষ্ট্রের রায়গড় জেলার পুনে-মুম্বাই মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ব্যক্তি মালিকানাধীন বাসটিতে করে ঐতিহ্যবাহী একটি গানের দলের সদস্যরা পুনে থেকে মুম্বাই যাচ্ছিলেন।

রায়গড়ের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, শনিবার সকাল ৪ টা ৫০ মিনিটের দিকে সিংরোবার একটি মন্দিরের নিকটে বাসটি খাদে পড়ে যায়। তিনি জানিয়েছেন, দুর্ঘটনাটি ঘটেছে খুপলি পুলিশ স্টেশনের আওতাধীন এলাকায়।

ওই পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘বাজি প্রভু বাদক নামে-একদল গায়ক মুম্বাইয়ের গুরগাঁওয়ে ফিরছিলেন বাসটিতে করে। তারা পুনের পিমপ্রি সিনসাদ এলাকার একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। সেখান থেকে বাসটি রাত ১টার দিকে রওনা হয়েছিল।’

হতাহতের বিষয়টি নিশ্চিত করে রায়গড়ের পুলিশ সুপার সোমনাথ ঘাগড়ে জানান, অন্তত ১২ জন যাত্রী নিহত হয়েছে এবং আরও অন্তত ২৭ জন দুর্ঘটনায় আহত হয়েছে। হতাহতরা মুম্বাইয়ের গুরগাঁও এবং সিওন এলাকার বাসিন্দা। কয়েকজন আছেন পার্শ্ববর্তী পালঘর জেলার ভিরার এলাকার বাসিন্দা। আহতদের খুপলি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

রায়গড়ের অতিরিক্ত পুলিশ সুপার অতুল জিন্দে জানান, হতাহতের অধিকাংশের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। তিনি জানিয়েছেন, স্থানীয় পুলিশ এবং উদ্ধারকর্মীরা উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে।  

আর্কাইভ