• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

দুবাইয়ের একটি আবাসিক ভবনে আগুন,নিহত ১৬

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ০৪:৪১ পিএম

দুবাইয়ের একটি আবাসিক ভবনে আগুন,নিহত ১৬

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে একটি আবাসিক ভবনের চতুর্থ তলায় আগুন লেগেছে। এতে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। একই সঙ্গে আহত হয়েছেন অন্তত ৯ জন। খালিজ টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী দুবাই সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, শনিবার (১৫ এপ্রিল) বিকেলে আল রাসে আগুনের সূত্রপাত হয়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, আগুনের বিষয়ে দুবাই সিভিল ডিফেন্স অপারেশন রুমকে দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে অবহিত করা হয়। তারা ছয় মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায় এবং উচ্ছেদ ও অগ্নিনির্বাপণ শুরু করে।

পোর্ট সাইদ এবং হামরিয়াহ ফায়ার স্টেশনের দলগুলো অপারেশনের ব্যাকআপ সরবরাহ করেছিলো। দুপুর ২টা ৪২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়, এরপর শুরু হয় কুলিং অপারেশন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা ভবন থেকে আগুনের লেলিহান শিখা দেখেছেন। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে অ্যাপার্টমেন্টের জানালা থেকে ঘন কালো ধোঁয়া এবং আগুনের শিখা বেরিয়ে আসতে দেখা গেছে।

ভবনের একটি দোকানের এক শ্রমিকের জানান, তারা বিকট শব্দ শুনতে পান। তার কথায়, ‍‍`আমরা কয়েক মিনিটের জন্য কী ঘটছে তা বুঝতে পারিনি। কিন্তু তখন আমরা জানালা দিয়ে ধোঁয়া ও আগুন বের হতে দেখেছি।‍‍`

নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে মুখপাত্র বলেছেন, আহতদের জরুরি চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। প্রাথমিক তদন্তে দেখা গেছে যে ভবনের নিরাপত্তা মেনে চলায় ঘাটতি রয়েছে। যার ফলে আগুন লেগেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ বিশদভাবে জানতে তদন্ত পরিচালনা করছে।

 

জেকেএস/

আর্কাইভ