• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

করোনায় ‘মারা যাওয়া’ ব্যক্তি ২ বছর পর ফিরে এলেন!

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ১২:২৮ এএম

করোনায় ‘মারা যাওয়া’ ব্যক্তি ২ বছর পর ফিরে এলেন!

আন্তর্জাতিক ডেস্ক

দুই বছর আগে করোনাভাইরাসে মৃত্যু হয়েছিল বলে হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছিলেন। এমনকি হাসপাতাল থেকে পরিবারের হাতে তার দেহ তুলে দেয়া হয়েছিল। সেই দেহ দাহও করে তার পরিবার। কিন্তু হঠাৎ করেই সেই ব্যক্তি ফিরলেন বাড়িতে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ৩৫ বছর বয়সী কমলেশ পতিদার হঠাৎই শনিবার (১৫ এপ্রিল) সকালে বাড়ি ফেরেন। মৃত ব্যক্তিকে জীবিত দেখে বিষ্মিত হন পরিবারের সদস্যরা।

ঘটনাটি ঘটে ভারতের মধ্যপ্রদেশের ধর জেলায়। দুই বছর আগে মৃত্যু হওয়া এক ব্যক্তি যার শেষকৃত্য সম্পন্ন করেছে পরিবার সেই ব্যক্তি কীভাবে বেঁচে ফিরে আসতে পারেন! এ নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে গোটা এলাকায়।

শনিবার কমলেশের চাচাতো ভাই মুকেশ পতিদার সাংবাদিকদের বলেন, ২০২১ সালে দ্বিতীয় তরঙ্গের সময় কোভিডে আক্রান্ত হন কমলেশ। সেই সময় তাকে একটি সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতাল তাদের কাছে দেহ হস্তান্তর করার পর, পরিবারের সদস্যরা তার শেষকৃত্য সম্পন্ন করে।

তিনি বলেন, এখন কমলেশ বাড়িতে ফিরে এসেছেন। তবে গত দুই বছর তিনি কোথায় ছিলেন সে সম্পর্কে তিনি (কমলেশ) কিছুই জানাননি।

পরিবারের সদস্যদের বরাতে কানওয়ান থানার ইনচার্জ রাম সিং রাঠোর জানান, ২০২১ সালে কমলেশ পতিদার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। পরে তাকে গুজরাটের ভাদোদরার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। 


তিনি বলেন, হাসপাতালে ভর্তি করা পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেছিলেন। পরে পরিবারের সদস্যরা ভাদোদরায় হাসপাতালের দেয়া দেহের শেষকৃত্য সম্পাদন করেন।

পুলিশ কর্মকর্তা বলেন, শনিবার বাড়িতে ফিরে আসার পর পরিবারের সদস্যরা জানতে পারেন যে তিনি বেঁচে আছেন। কমলেশ পতিদারের বক্তব্য নেয়ার পর বিষয়টি পরিষ্কার হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।


এডিএস/

আর্কাইভ