• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ইমরান খানের দলের আরেক শীর্ষ নেতা গ্রেফতার

প্রকাশিত: মে ১২, ২০২৩, ০৫:৩৮ পিএম

ইমরান খানের দলের আরেক শীর্ষ নেতা গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাকর্মীদের ওপর পুলিশি অভিযান কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। সবশেষ খবর অনুসারে, পিটিআইয়ের শীর্ষ দুই নারী নেত্রী ড. শিরীন মাজারি ও ডা. ইয়াসমিন রশীদকে গ্রেফতার করেছে পুলিশ। খবর জিও নিউজের।

পুলিশের দেয়া তথ্যানুসারে, ইসলামাবাদ পুলিশ ড. শিরীন মাজারির বাসভবনে শুক্রবার (১২ মে) সকালের দিকে অভিযান চালায় এবং তাকে গ্রেফতার করে। পিটিআইয়ের এই কেন্দ্রীয় নেত্রীর গ্রেফতার এমন এক সময়ে হলো যখন দেশটির সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেফতারকে অবৈধ ঘোষণা করে তাকে মুক্তির নির্দেশ দিয়েছেন।

শিরীন মাজারি ছাড়াও পিটিআইয়ের আরও বেশ কয়েকজন শীর্ষ নেতা গ্রেফতার হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন দলের মহাসচিব আসাদ উমর, সাবেক তথ্যমন্ত্রী ও দলের ভাইস চেয়ারম্যান ফাওয়াদ চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি, আলী মোহাম্মদ খান ও সিনেটর এজাজ চৌধুরী।

ইমরান খান ছাড়া পিটিআইয়ের বাকি নেতাদের জনশৃঙ্খলা ব্যবস্থাপনা আদেশের (এমপিও) তিন ধারা অনুসারে গ্রেফতার করা হয়েছে। শিরীন মাজারিও একই ধারায় গ্রেফতার হয়েছেন।
 
এদিকে শুক্রবার সকালে শিরীন মাজারি ছাড়াও ইমরান খানের দলের আরেক শীর্ষ নেত্রী এবং পাঞ্জাবে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. ইয়াসমিন রশীদকেও গ্রেফতার করেছে পুলিশ। পিটিআই এক বিবৃতিতে ডা. ইয়াসমিন রশীদের গ্রেফতারের বিষয়টি জানিয়েছে। দলটির নেতা আন্দালিব আব্বাস জানিয়েছেন,  গ্রেফতার এড়াতে লুকিয়ে ছিলেন ডা. ইয়াসমিন।


তিনি জানিয়েছেন, ‘পুলিশ তার (ডা. ইয়াসমিন রশীদ) পরিবারের সদস্যদেরও হেফাজতে নিয়েছিল দুদিন আগে। কিন্তু তার স্বামীর স্বাস্থ্যগত অবস্থার অবনতি হওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়। কিন্তু তার বোনজামাই এখনও পুলিশ হেফাজতে রয়েছেন।’

উল্লেখ্য, ডা. ইয়াসমিন রশীদের বিরুদ্ধে লাহোর কর্পস কমান্ডারের বাসভবনে হামলাসহ একাধিক মামলা রয়েছে।


এডিএস/

আর্কাইভ