• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মুম্বাইয়ে বাংলাদেশি গ্রেফতার, ভারতীয় পাসপোর্টে ইতালি যাওয়ার চেষ্টা

প্রকাশিত: মে ২৭, ২০২৩, ০৭:২০ পিএম

মুম্বাইয়ে বাংলাদেশি গ্রেফতার, ভারতীয় পাসপোর্টে ইতালি যাওয়ার চেষ্টা

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

ভারতীয় পাসপোর্টের মাধ্যমে ইতালি যাওয়ার চেষ্টা করতে গিয়ে ভারতে এক বাংলাদেশি গ্রেফতারে হয়েছেন। বৃহস্পতিবার (২৫ মে) মুম্বাইয়ের শিবাজী মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেফতার ওই বাংলাদেশির নাম বিপন অনিল বড়ুয়া।

মুম্বাই থেকে ওমানের মাস্কাট হয়ে ইতালির রোমে যাওয়ার জন্য বৃহস্পতিবার শিবাজী মহারাজ বিমানবন্দরে আসেন বিপন। নিয়ম অনুযায়ী ইমিগ্রেশন বিভাগে নিজের ভারতীয় পাসপোর্ট জমা দেন। তবে দায়িত্বরত কর্মকর্তা তার পাসপোর্টে লুক আউট সার্কুলার (এলওসি) সিলমোহর লক্ষ্য করে বিমানবন্দরের আইনশৃঙ্খল বাহিনীকে ব্যাপারটি অবহিত করেন। পরে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, নিজেকে বৌদ্ধ সন্ন্যাসি বলে পরিচয় দেয়া বিপন বাংলাদেশের নাগরিক এবং তার বাড়ি বান্দরবান জেলায়। বৌদ্ধ ধর্মের প্রচারের উদ্দেশে ২০১৫ সালে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করেন বিপন এবং তারপর ২০১৬ সালে দেশটির মধ্যাঞ্চলীয় রাজ্য ছত্তিশগড়ের রাজধানী রায়পুর চলে যান এবং সেখানেই বসবাস শুরু করেন।


রায়পুরে থাকার সময়ই ভুয়া কাগজপত্র জমা দিয়ে ভারতীয় পাসপোর্ট ও আধার কার্ড করেন বিপন। ২০১৬ সাল থেকে নিজের ভুয়া ভারতীয় পাসপোর্ট ব্যবহার করে বিপন মালয়েশিয়া, থাইল্যান্ড, লাওস, মিয়ানমার, ভিয়েতনাম ও যুক্তরাজ্যে সফর করেছেন বলে পুলিশকে জানিয়েছেন।

 

জেকেএস/

আর্কাইভ