• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
লাইভে মদ খাওয়ার চ্যালেঞ্জ

৭ বোতল খাওয়ার পর মডেলের মৃত্যু

প্রকাশিত: মে ২৮, ২০২৩, ০৩:১০ এএম

৭ বোতল খাওয়ার পর মডেলের মৃত্যু

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভে মদ খাওয়ার চ্যালেঞ্জ দিয়েছিলেন এক যুবক। এরপর একের পর এক মদের বোতল সাবাড় করতে থাকেন তিনি। কিন্তু ৭ বোতল খাওয়ার পরই তার মৃত্যু হয়।

সিনএনএন জানায়, সানকিয়াঙ্গে নামের ৩৪ বছর বয়সী ওই যুবক মূলত চীনের একজন মডেল ও ইনফ্লুয়েন্সার। গত ১৬ মে রাতে টিকটকে লাইভে আসেন তিনি। লাইভে তিনি তার ফলোয়ারদের একটি চ্যালেঞ্জ দেন।

চ্যালেঞ্জটি ছিল ‍‍`বাইজু‍‍` নামে মদ পান নিয়ে। যা ‍‍`চাইনিজ ভদকা‍‍` হিসেবে পরিচিত। এই মদে প্রায় ৬০ শতাংশ অ্যালকোহল থাকে। চ্যালেঞ্জ দেয়ার পরই মদ খেতে শুরু করেন ওই যুবক। 

প্রতিবেদন মতে, মদ খাওয়ার চ্যালেঞ্জ দেয়ার ১২ ঘণ্টা পর ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়। ঝাও নামে ওই যুবকের এক বন্ধু বলেন, ডুইনে নামে একটি অ্যাপসে প্রায়ই মদ খাওয়ার এই চ্যালেঞ্জ দেখা যায়।

সেখানে ইনফ্লুয়েন্সাররা একে অপরকে মদ খাওয়ার চ্যালেঞ্জ দেন। যে জিতে তাকে ওই অ্যাপসের মাধ্যমে উপহার প্রদান করেন দর্শকরা। আর ইনফ্লুয়েন্সাররা জেতার জন্য একে অপরের সঙ্গে প্রতিযোগিতায় নামে। যে হেরে যায় তাকে বিভিন্ন প্রকার শাস্তিও পেতে হয়।

ঝাও জানান, ওইদিনের লাইভটি তিনি প্রথমদিকে দেখেননি। তিনি যখন লাইভ দেখা শুরু করেন তখন সানকিয়াঙ্গে চতুর্থ বোতল বাইজু খাওয়া শেষ করেছে। এরপর তিনি তাকে আরও তিন বোতল শেষ করতে দেখেন।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, দর্শকের মতে ওই যুবক কমপক্ষে ৭ বোতল মদ পান করেছেন। সম্প্রচারের ১২ ঘণ্টা পর তার পরিবার এ খবর জানতে পারলে তাকে উদ্ধার করে। কিন্তু ততক্ষণে তাকে আর জীবিত পাওয়া যায়নি। চিকিৎসকের কাছে নেয়ারও সুযোগ হয়নি।

অ্যাপসটিতে লাইভ স্ট্রিম চলাকালীন মদপানের নিষেধাজ্ঞা আছে। যদি কেউ এই নিষেধাজ্ঞা অমান্য করে তাহলে তার একাউন্ট বাতিল করে দেয়া হয়। এমন ঘটনা ঘটানোয় ওই মডেলের অ্যাকাউন্টও বাতিল করা হয়েছিল। কিন্তু তিনি নতুন করে অ্যাকাউন্ট খুলে আবারও মদ খাওয়ার প্রতিযোগিতায় নামেন।

 

জেকেএস/

আর্কাইভ