• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু হয়েছে: জেলেনস্কি

প্রকাশিত: জুন ১১, ২০২৩, ১১:৪৯ পিএম

রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু হয়েছে: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার বিরুদ্ধে দীর্ঘ প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরু হয়েছে বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ইউক্রেনের রাজধানী কিয়েভে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে তিনি পাল্টা আক্রমণ শুরুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘পাল্টা আক্রমণ এবং প্রতিরক্ষামূলক পদক্ষেপ নেয়া হচ্ছে।‍‍`

তবে পাল্টা আক্রমণ শুরুর কথা নিশ্চিত করলেও তা এখন কোন পর্যায়ে আছে বা পাল্টা আক্রমণ শুরুর পরের অবস্থা কেমন, সে সম্পর্কে এখনই বিস্তারিত কিছু জানাবেন না বলেও উল্লেখ করেন জেলেনস্কি।


রাশিয়ার দখল করে নেয়া অঞ্চলগুলো পুনরুদ্ধারে বেশ কয়েক মাস ধরেই পাল্টা আক্রমণে যাওয়ার কথা জানিয়ে আসছিল ইউক্রেন।

কয়েক দিন ধরে রাশিয়া দাবি করে আসছে, ইউক্রেন তাদের পাল্টা আক্রমণ শুরু করে দিয়েছে। তবে এ বিষয়ে ইউক্রেনের পক্ষ থেকে কিছুই বলা হচ্ছিল না। অবশেষে শনিবার সংবাদ সম্মেলনে ইউক্রেনের পাল্টা আক্রমণ শুরুর বিষয়টি নিশ্চিত করলেন জেলেনস্কি।

এর আগে শুক্রবার প্রকাশিত এক ভিডিও সাক্ষাৎকারে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ইউক্রেনের বাহিনী নিশ্চিতভাবেই তাদের আক্রমণ শুরু করেছে, তবে তাদের অগ্রসর হওয়ার প্রচেষ্টা ব্যর্থ হয়েছে এবং তাদের বহু সৈন্য হতাহত হয়েছে।

পুতিনের বক্তব্যের কয়েক ঘণ্টা পরই শনিবার প্রেসিডেন্ট জেলেনস্কি একজন সাংবাদিকের প্রশ্নের উত্তরে বলেন, ‘পাল্টা আক্রমণ সম্পর্কে পুতিন যা বলেছেন তা গুরুত্বপূর্ণ। তার চেয়ে বড় কথা হলো, রাশিয়া এর প্রভাব অনুভব করছে। আমার মতে, তাদের আর বেশি দিন বাকি নেই।’


এডিএস/

আর্কাইভ