• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

এবারের ঈদকে সবচেয়ে বেদনাদায়ক বললেন ইমরান খান

প্রকাশিত: জুন ৩০, ২০২৩, ০৫:৪৮ পিএম

এবারের ঈদকে সবচেয়ে বেদনাদায়ক বললেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানিদের ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, এবারের ঈদ তার জন্য সবচেয়ে বেদনাদায়ক। কারণ হিসেবে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এ নেতা বলেছেন, শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার সাংবিধানিক অধিকার থাকার পরেও তার দলের কর্মী ও সমর্থকদের জেলে ঢোকানো হয়েছে।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় ইমরান এসব কথা বলেন।

টুইট বার্তায় পিটিআই প্রধান বলেন, আমাদের পাকিস্তানিদের ঈদ মোবারক। এটি আমার জন্য সবচেয়ে বেদনাদায়ক ঈদ। শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার সাংবিধানিক অধিকার থাকার পরেও আমার ১০ হাজার নেতা-কর্মীকে জেলে ঢোকানো হয়েছে। তাদেরকে অপরাধী হিসেবে বিবেচনা করা হচ্ছে।


টুইট বার্তায় ইমরান বলেন, পিটিআই না ছাড়তে চাওয়ায় ড. ইয়াসমিন রশিদ ও আলিয়া হামজার মতো নারী নেত্রীসহ আমাদের অন্যান্য সাহসীদের নেতাদের জেলে রাখা হয়েছে। আমাদের ১৬ কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। ধারণা করা হচ্ছে, আরও ৮ জনকেও হত্যা করা হয়েছে। তবে তাদের বিষয়টি নিশ্চিত নয় কারণ ভুক্তভোগীদের স্বজনরা পুলিশের ভয়ে গা ঢাকা দিয়েছেন। এছাড়া গুলিবিদ্ধ হয়েছেন আরও ৫০ জন।

সম্প্রতি পিটিআই প্রধান অভিযোগ করেন, শেহবাজ শরিফের সরকার পাকিস্তানকে আন্তর্জাতিকভাবে অপ্রাসঙ্গিক করে তুলেছে। সেইসঙ্গে দেশের অর্থনীতিকেও ধ্বংস করছে।


এডিএস/

আর্কাইভ