• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের কার্টুন আঁকার ভিডিও ভাইরাল

প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০২:২৯ এএম

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের কার্টুন আঁকার ভিডিও ভাইরাল

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কার্টুন আঁকছেন। গতকাল বৃহস্পতিবার মস্কোতে প্রযুক্তিপণ্যের একটি প্রদর্শনীতে গিয়ে বড় সাদা বোর্ডে পুতিনকে বড় কানওয়ালা হাস্যোজ্জ্বল মুখের একটি কার্টুন আঁকতে দেখা গেছে।

ভাড়াটে যোদ্ধা সরবরাহকারী প্রতিষ্ঠান ওয়াগনারের বিদ্রোহের পর পুতিনকে এবার সরাসরি দেখা গেল। তবে এর আগে একটি ভিডিওকলে তরুণদের নিয়ে আয়োজিত একটি অনুষ্ঠানে লাইভে যোগ দিয়েছিলেন তিনি।

নিউজউইকের একটি প্রতিবেদনের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা তাস জানিয়েছে, নেক্সটাচ কোম্পানির প্রদর্শিত টাচস্ক্রিনের সর্বশেষ প্রযুক্তি দেখতে পুতিন ওই অনুষ্ঠানে গিয়েছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পুতিনের এই কার্টুন আঁকার একটি ভিডিও চিত্র প্রকাশ হয়েছে। ওই ভিডিও চিত্রে দেখা গেছে, পুতিন গণিতের সমীকরণ লেখা একটি সাদা বোর্ডের কাছে আসছেন। এরপর তিনি কার্টুন আঁকেন।

টুইটারে এই ভিডিও পোস্টে অনেকেই মন্তব্য করেছেন। কেউ কেউ পুতিনকে উপহাসও করেছেন। অনেকেই কার্টুনটিকে মার্কিন অ্যানিমেটেড কমেডি টেলিভিশন সিরিজের চরিত্র স্পঞ্জ বব স্কয়ার প্যান্টের মতো বলে মন্তব্য করেছেন।

তাসের প্রতিবেদনে বলা হয়েছে, পুতিনের আঁকা কার্টুন চরিত্রটির মাথায় ঢেউখেলানো চুল ও বড় কান আছে। চলে যাওয়ার সময় নেক্সটাচ প্রতিষ্ঠানটির নির্বাহী অটোগ্রাফ চাইলে পুতিন কার্টুনটি আঁকেন।

এই কার্টুন আঁকার বিষয়ে রাশিয়ার কোনো কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেননি বলে নিউজউইকের প্রতিবেদনে বলা হয়েছে।

কার্টুনটি আঁকার পর নিচে নিজের নাম লিখেছেন পুতিন। এ সময় আশপাশে জড়ো হওয়া সবাই হাততালি দিয়ে প্রেসিডেন্টকে স্বাগত জানান।

 

জেকেএস/

আর্কাইভ