• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে দেয়াল ধসে নিহত ১৩

প্রকাশিত: জুলাই ১৯, ২০২৩, ০৮:১৭ পিএম

পাকিস্তানে দেয়াল ধসে নিহত ১৩

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে প্রবল বর্ষণে দেয়াল ধসে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। দেশটির রাজধানী ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে বুধবার এ ঘটনা ঘটেছে বলে খবর দিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, মৌসুমি ভারি বৃষ্টিতে দুটি শহরে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এমন অবস্থায় আরব সাগর থেকে প্রচণ্ড শক্তিশালী বাতাস প্রবাহিত হচ্ছিল। এতে দেয়াল ধসের ঘটনা ঘটে।

পাকিস্তানের আবহাওয়া বিভাগ (পিএমডি) পূর্বাভাসে বলেছে, রাওয়ালপিন্ডিতে প্রায় ২০০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, নির্মাণাধীন একটি সেতুর দেয়াল ধসে তার নিচে চাপা পড়েন বেশ কয়েকজন মানুষ। এর মধ্যে ১২ জন মারা গেছেন। এ ঘটনা ঘটেছে ইসলামাবাদের পেশোয়ার রোডে গোলড়া মোড় এলাকার কাছে।

পুলিশ আরও বলেছে, ওই দেয়ালটি ছিল ১০০ ফুট চওড়া ও ১১ ফুট উঁচু। তার পাশেই নির্মাণ শ্রমিকরা তাঁবু টানিয়ে অবস্থান করতেন। ঘটনার পর উদ্ধারকর্মীরা সেখানে পৌঁছেন।

পাকিস্তানি পুলিশ বলেছে, বিভিন্ন যন্ত্রপাতির সাহায্যে ধ্বংসস্তূপের নিচ থেকে নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে। এর নিচে আরও মানুষ আটকা পড়ে আছে কিনা তা জানার চেষ্টা চলছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে চারজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

ইসলামাবাবদ পুলিশ জানিয়েছে, দেয়াল ধসে নিহত হয়েছে ১১ বছর বয়সী একটি কন্যাশিশু। ভারি বর্ষণে রাস্তা পিচ্ছিল হয়ে যাওয়ায় ইসলামাবাদ ও পেশোয়ার মটরওয়েতে দুটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। এতে আহত হয়েছে বেশ কিছু মানুষ।

 

জেকেএস/

আর্কাইভ