• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

হামলা চালিয়ে প্রতিশোধ নিল রাশিয়া

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৪:৩৩ পিএম

হামলা চালিয়ে প্রতিশোধ নিল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক

মস্কোয় হামলার প্রতিশোধে হামলা চালিয়েছে রাশিয়া। স্থানীয় সময় গতকাল সোমবার রাতে ইউক্রেনের রাজধানী কিয়েভে আকাশপথে এ হামলা চালানো হয়। রাশিয়ার রাজধানী মস্কোয় গতকালের ইউক্রেনের ড্রোন হামলার পর রাশিয়া এ পাল্টা হামলা চালাল।  

কিয়েভে রুশ হামলার বিষয়ে ইউক্রেনের সামরিক প্রশাসনের প্রধান শেরহি পপকো টেলিগ্রামে দেওয়া পোস্টে জানান, হামলা প্রতিহত করার জন্য আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সক্রিয় রয়েছে।

এ হামলায় হতাহত ও ক্ষয়ক্ষতির খবর এখন পর্যন্ত জানা যায়নি। এর আগে গতকাল সকালে মস্কোয় ড্রোন হামলা চালানো হয়। হামলায় অনাবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়। তবে হতাহত হওয়ার কোনো ঘটনা ঘটেনি। হামলার পর রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছিল, মস্কো ও ক্রিমিয়াকে লক্ষ্য করে ইউক্রেন ড্রোন পাঠিয়েছে। দুটি ড্রোন মস্কোয় আঘাত হেনেছে। এ হামলার কঠোর প্রতিশোধ নেওয়া হবে। এর পরপর হামলার দায় স্বীকার করে নেয় ইউক্রেন। দেশটির পক্ষ থেকে সতর্ক করে বলা হয়, এমন হামলা আরও হবে।

গত রোববার রাতে ক্রিমিয়াতেও ব্যাপক হামলা চালায় ইউক্রেন। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, সেখানে হামলায় ১৭টি ড্রোন ব্যবহার করা হয়েছে। এসব ড্রোন ভূপাতিত করতে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ও ড্রোনপ্রতিরোধী–ব্যবস্থা ব্যবহার করা হয়। 

আর্কাইভ