• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

যুদ্ধে দায়িত্বরত শীর্ষ জেনারেলদের সঙ্গে পুতিনের বৈঠক

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩, ০৭:৪৩ পিএম

যুদ্ধে দায়িত্বরত শীর্ষ জেনারেলদের সঙ্গে পুতিনের বৈঠক

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেন যুদ্ধে দায়িত্বরত রুশ সেনাবাহিনীর শীর্ষ জেনারেলদের সঙ্গে বৈঠক করেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শনিবার (১৯ আগস্ট) রাশিয়ান প্রেসিডেন্টের সদর দফতর ক্রেমলিন এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের।

এক বিবৃতিতে ক্রেমলিন জানিয়েছে, ‘যুদ্ধে দায়িত্বরত সশস্ত্র বাহিনীর শীর্ষ জেনারেল এবং অন্যান্য সামরিক কর্মকর্তাদের সঙ্গে রোস্তোভ-অন-ডনে অবস্থিত বিশেষ সামরিক অভিযানের সদর দফতরে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটি বৈঠক করেছেন।’

পুতিন এমন এক সময় জেনারেলদের সঙ্গে বৈঠক করলেন যখন ইউক্রেন দাবি করছে, দক্ষিণপূর্বাঞ্চলে পাল্টা আক্রমণে তারা কিছু সাফল্য পেয়েছে।

রুশ সামরিক জেনারেলদের সঙ্গে বৈঠকটি কখন হয়েছে সে বিষয়ে ক্রেমলিন বিস্তারিত আর কিছু জানায়নি।

গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে পূর্ণমাত্রায় সামরিক অভিযান শুরু করে রাশিয়া। দেশটি এটিকে একটি বিশেষ সামরিক অভিযান হিসেবে অভিহিত করে।

এদিকে শুক্রবার (১৮ আগস্ট) শক্তিশালী বিস্ফোরণে কেঁপে উঠে রাশিয়ার রাজধানী মস্কো। ইউক্রেনীয় ড্রোনের আঘাতে আবাসিক ভবন ও প্রদর্শনী কেন্দ্র ক্ষতিগ্রস্থ হয়েছে বলে দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। তবে কিয়েভের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

পাল্টা জবাবে ইউক্রেনের জাপোরিঝিয়াসহ বিভিন্ন অঞ্চলে আবাসিক স্থাপনা লক্ষ্য করে একযোগে ক্ষেপণাস্ত্র হামলা চালায় রুশ বাহিনী।

পাল্টাপাল্টি হামলার মধ্যেই যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে ‍‍`এফ-সিক্সটিন‍‍` যুদ্ধবিমান পাঠানোর অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র। অত্যাধুনিক যুদ্ধবিমানগুলো ডেনমার্ক ও নেদারল্যান্ডস থেকে যাবে কিয়েভে। ইউক্রেনের পাইলটদের প্রশিক্ষণ দেয়ার পরই যুদ্ধবিমান হস্তান্তর করা হবে বলে জানিয়েছে ওয়াশিংটন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ