• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আবারও মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত, ‘স্বীকার’ করছে না কেউ

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ০৭:৪৫ পিএম

আবারও মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত, ‘স্বীকার’ করছে না কেউ

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

জাপান উপকূলে সম্প্রতি যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান বিধ্বস্ত হওয়ার পর এ নিয়ে তৈরি হয় ‘ধোঁয়াশা’। এর মধ্যেই এবার দক্ষিণ কোরিয়ায় একটি এফ-১৬ মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম বিষয়টি জানালেও, এ নিয়ে মুখ খুলছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সোমবার (১১ ডিসেম্বর) প্রশিক্ষণ চলাকালীন বিমানটি বিধ্বস্ত হয় বলে জানা গেছে। বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে সোমবার (১১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার দক্ষিণ কোরিয়ায় প্রশিক্ষণ মহড়ার সময় একটি মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। তবে দুর্ঘটনার আগেই পাইলট জরুরি বর্হিগমনের মাধ্যমে বাইরে বেরিয়ে আসেন এবং পরে তাকে উদ্ধার করা হয়।

এদিকে ইয়োনহাপ নিউজ এজেন্সি জানিয়েছে, যুদ্ধবিমানটি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের ১৭৮ কিলোমিটার দক্ষিণে অবস্থিত গুনসানের একটি বিমান ঘাঁটি থেকে উড্ডয়ন করে। একপর্যায়ে পরে সেটি পীত সাগরে বিধ্বস্ত হয়।

যুদ্ধবিমান থেকে পাইলটকে উদ্ধারের কথা জানিয়েছে ইয়োনহাপও। তবে দুর্ঘটনার কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। দক্ষিণ কোরিয়ায় অবস্থিত আমেরিকান সৈন্যদের তত্ত্বাবধান করে ‘ইউনাইটেড স্টেটস ফোর্সেস কোরিয়া’। তারাও যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার বিষয়টি তাৎক্ষণিকভাবে নিশ্চিত করেনি।

এর আগে, গত ২৯ নভেম্বর স্থানীয় সময় বেলা পৌনে ৩টার দিকে জাপানের ইয়াকুশিমা দ্বীপে আটজন ক্রু নিয়ে একটি মার্কিন সামরিক বিমান বিধ্বস্ত হয়।

 

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ