• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রুশ-ভারতীয় যোদ্ধাদের সম্মানে সেনাপ্রধানের বিশেষ নৈশভোজ

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০৬:০১ পিএম

রুশ-ভারতীয় যোদ্ধাদের সম্মানে সেনাপ্রধানের বিশেষ নৈশভোজ

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে বিশেষ নৈশভোজে অংশ নিয়েছেন ভারতীয় এবং রাশিয়ার বীর যোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা। শনিবার ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে বিশেষ নৈশভোজে অংশগ্রহণ করেন তারা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ তার বক্তব্যে স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় মিত্রবাহিনীর সকল সদস্যদের অবদান এবং রাশিয়ার সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। এ সময় ভারতীয় এবং রুশ প্রতিনিধি দলের সিনিয়র সদস্যরা নিজ নিজ দেশের পক্ষ থেকে এই বিশেষ নৈশভোজে আমন্ত্রণ জানানোর জন্য বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। নৈশভোজ শেষে আমন্ত্রিত অতিথিরা মিউজিক্যাল টিউনস্ উপভোগ করেন।

এছাড়াও শনিবার সকালে ভারতীয় এবং রুশ সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দল সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর শহিদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে ভারতীয় এবং রুশ বীর যোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা গত ১৪ ডিসেম্বর বাংলাদেশে আসেন এবং সফর শেষে তারা আগামী ১৯ ডিসেম্বর নিজ নিজ দেশে ফিরে যাবেন।

 

জেকেএস/

আর্কাইভ