• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে রাতারাতি বন্ধ ৩ বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৭:৫৯ পিএম

পাকিস্তানে রাতারাতি বন্ধ ৩ বিশ্ববিদ্যালয়

আন্তর্জাতিক ডেস্ক

আগামী মাসের ৮ তারিখ পাকিস্তানের জাতীয় সংসদ নির্বাচন। বাকী মাত্র কয়েকদিন। এমন সময় নিরাপত্তা নিয়ে উদ্বেগ তৈরি হওয়ায় দেশটির রাজধানী ইসলামাবাদের তিনটি বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়গুলোর প্রশাসনিক সূত্র জিও নিউজকে এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগের দিন পাকিস্তানের নিরাপত্তা বাহিনী উপশহর এলাকায় তল্লাশি অভিযান পরিচালনা করে। এরপরই বিশ্ববিদ্যালয়গুলো বন্ধের খবর এলো।

সূত্রের তথ্য অনুযায়ী, বাহরিয়া, এয়ার ও ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটিগুলো কার্যক্রম বন্ধের নোটিশ জারি করেছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গভীর রাতে শিক্ষার্থীদের অনির্দিষ্টকালের জন্য বন্ধের কথা জানানো হয়। এতে শিক্ষার্থীদের পড়াশোনা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এদিকে পুলিশের একটি সূত্র জানিয়েছে, আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে ইসলামাবাদে গুমের বিরুদ্ধে বিক্ষোভ করেছে বেলুচিস্তানের বিক্ষোভকারীরা। তাদের এ বিক্ষোভের পেছনে অন্য কোনো কারণ থাকতে পারে বলেও মনে করছে কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে, তাদের বিক্ষোভের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে।

মূলত জাতীয় নির্বাচনকে সামনে রেখে পাকিস্তানে উত্তেজনা বিরাজ করছে। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান কারাগারে রয়েছেন। এ নির্বাচনে তিনি অংশ নিতে পারছেন না। তাই নির্বাচন ঘিরে দেশটির আইনশৃঙ্খা পরিস্থিতির অবনতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ