• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

স্বপ্নে গরু দেখলে কী হয়?

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩, ০৩:১৬ এএম

স্বপ্নে গরু দেখলে কী হয়?

ছবি: সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক

আমরা প্রত্যেকেই ঘুমের মধ্যে স্বপ্ন দেখি। এসব স্বপ্নের মধ্যে কিছু স্বপ্ন খারাপ ইঙ্গিত বা বার্তাবহন করে। আবার এমন কিছু স্বপ্ন আছে যা আপনাকে আগাম জানিয়ে দেয় সৌভাগ্যের বার্তা।

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, মানুষ যে স্বপ্ন দেখে তার পেছনে রয়েছে হাজারো কারণ। আর সেই কারণই ব্যাখ্যা করেন জ্যোতিষ ও স্বপ্ন বিশারদরা।

স্বপ্ন দেখা মানুষের স্বাভাবিক প্রক্রিয়া। ঘুমন্ত অবস্থায় ইন্দ্রিয় স্থিমিত হলেও পুরোপুরি নিষ্ক্রিয় হয় না। আর সে সময়ই সাব কনসিয়াস মাইন্ড তথ্য বিশ্লেষণ করে কল্পনাশ্রয়ী চিন্তা ও দৃশ্য দেখতে শুরু করে। আর এসব দৃশ্য দেখাকেই বলা হয় স্বপ্ন।

জীবনের একটি বড় অংশ ঘুমিয়ে কাটায় মানুষ। আর এ ঘুমের মধ্যেই মানুষ দেখতে শুরু করে রঙিন কিংবা ধূসর স্বপ্ন। বিশেষজ্ঞদের মতে, এসব স্বপ্নের কখনও থাকে শুভ আবার কখনও থাকে অশুভ ইঙ্গিত।

স্বপ্নের দুনিয়ার সঙ্গে বাস্তবের দুনিয়ার অনেক মিল রয়েছে বলেও মনে করেন জ্যোতির্বিদরা। এবিপি লাইভের এক প্রতিবেদন থেকে জানা যায়, অনেক মানুষই স্বপ্নে গরু দেখেন। আর এমন স্বপ্নের অর্থ অনেকেরই অজানা।

সে উত্তর দিয়েছে স্বপ্নবিশারদরা। তাদের মতে, স্বপ্নে গরু দেখা শুভ লক্ষণের প্রতীক। তবে তা শুভ তখনই হবে যখন স্বপ্নে দেখা গরুটি হবে সাদা।

এ হিসাবে স্বপ্নে সাদা রঙের বাছুর দেখাও শুভ লক্ষণের প্রতীক। এ স্বপ্নের অর্থ  আগামী দিনে আপনার আর্থিক অবস্থা বর্তমান সময় থেকে আরও শক্তিশালী হতে চলেছে।

সাদা বাছুর স্বপ্নে দেখলে আপনি ভেবেচিন্তে যে কাজে হাত দেবেন সে কাজেই সফল হবেন। জীবন যদি ঝামেলাপূর্ণ থাকে তবে শিগগিরই সে ঝামেলার ইতির ইঙ্গিতও হতে পারে সাদা গরু।


গরুকে কিছু খাওয়াতে দেখলে সে স্বপ্নের অর্থ আপনি কিংবা পরিবারের কোনো সদস্য অসুস্থ থাকলে শিগগিরই তিনি সে রোগ থেকে আরোগ্য লাভ করবেন।

স্বপ্নে বাদামি গরু দেখার অর্থ হলো, সমাজে আপনার সম্মান বাড়তে চলেছে। কেননা স্বপ্ন ব্যাখ্যা শাস্ত্রে, বাদামি গরু সম্পদ এবং সমৃদ্ধির প্রতীক।

আর স্বপ্নে যদি গরুর পালই দেখে ফেলেন তাহলে তো কথাই নেই। তাড়াতাড়ি ধনী হওয়ার সম্ভাবনা থাকলে এমন স্বপ্ন দেখার সুযোগ হয় বলে মনে করেন বিশেষজ্ঞরা।

আর্কাইভ