• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

স্ত্রী কথায় কথায় হুমকি দিলে কী করবেন ? জেনে নিন

প্রকাশিত: মে ১৩, ২০২৩, ০৮:০৯ পিএম

স্ত্রী কথায় কথায় হুমকি দিলে কী করবেন ? জেনে নিন

ছবি: সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক

স্ত্রীর মধুর কথা সবাই শুনতে চায়। একটু মিষ্টি করে কিছু বললে সেই দিনটা যেন অন্যরকম এক প্রশান্তিতে কাটে। তবে সবসময় কী সেই রসমাখা মুহূর্ত পাবেন? নিশ্চয় না। আবার অনেকের স্ত্রী তো কথায় কথায় দেন হুমকি। এটা করলে এমন করব, কিংবা বাবার বাড়ি চলে যাওয়ার হুমকি তো রয়েছেই। তখন নিজেকে বড্ড অসহায় লাগে। এই ধরনের পরিস্থিতির শিকার হওয়া পুরুষই জানেন এর ব্যাপ্তি কতটা গভীরে। এই সমস্যা সমাধানে কিছু কার্যকর নির্দেশনা থাকল সব স্বামীর প্রতি।

স্পষ্টভাষী হতে হবে
অনেকেই আছেন নিয়মিত স্ত্রীর হুমকি সহ্য করেও মনে আগুন আর মুখে হাসি নিয়ে থেকে যান। ভাগ্যের কাছে আত্মসমর্পণ করেন। নিজের অভিমত ব্যাখ্যা করেন না স্পষ্ট ভাষায়। আর এতেই দিন দিন হুমকির মাত্রা বাড়ে। তাই চুপ থেকে সহ্য করাটা বোকামি। নিজের ভেতরকার কথাটা সরাসরি বলতে জানতে হবে। এতে স্ত্রীর মধ্যে পরিবর্তন লক্ষ করতে পারবেন।

ভুলটা কোথায়?​
স্ত্রী নিশ্চয়ই প্রথম দিন থেকেই আপনার সঙ্গে এমন ব্যবহার করেননি। একটু ভেবে দেখুন তো প্রতিনিয়ত কি আপনি একই কাজ করে চলছেন? বারবার একই কথা বললেও আপনি কান দিচ্ছেন না? নিজের ভুলটা ঠান্ডা মাথায় চিন্তা করুন একবার। সমস্যার মূল সামনে আসলে, সমাধানটাও হবে দ্রুত। নিজের সমস্যা নিজে ধরতে পারলে স্ত্রীর কাছে আলাদা যত্ন পেতে পারেন হুমকির বদলে।  

সবার সঙ্গে শেয়ার করুন
অনেক সময় সম্মানের ভয়ে স্ত্রীর হুমকির কথা কাউকে শেয়ার করা হয় না। নিজের ভেতর চেপে রাখতে রাখতে জীবনের প্রতি আসে অনীহা। তাই বন্ধু এবং আত্মীয়দের কাছে শেয়ার করে পরামর্শ নিতে পারেন। এতে আপনি ভালো কিছু দিক পেতে পারেন পরিস্থিতির প্রেক্ষাপটে।  

পারস্পরিক মিথস্ক্রিয়া বাড়ান
স্ত্রীর এমন আচরণে পরিষ্কার যে আপনাদের ভেতর ন্যূনতম বোঝাপড়াও নেই। আর এই কারণেই স্ত্রী আপনাকে যা নয় তাই বলে হুমকি দিতে পারছেন। এই পরিস্থিতি থেকে রক্ষা পেতে চাইলে সম্পর্কের নতুন দিগন্ত উন্মোচন করতে হবে। নিজেদের ভেতর আদান প্রদান বাড়াতে হবে। তাহলেই কমবে হুমকির মাত্রা।
আরও পড়ুন:কোরিয়ান মেয়েদের বয়স বাড়ে না কেন?


কাছাকাছি থাকার চেষ্টা করুন 
যতটা সম্ভব স্ত্রীর কাছাকাছি থাকার চেষ্টা করুন। কাছে থাকলেই তো মায়া বাড়বে। সময় পেলেই ভালোবাসার আবহ গড়ে তুলুন। তখন কিন্তু বদলে যেতে পারে পরিস্থিতি।

বেড়াতে নিয়ে যান
অনেক সময় সংসার সামলিয়ে স্ত্রীর একঘেঁয়েমির কারণেই নানান রকম হুমকি ধামকি আসতে পারে। দূরে কোথাও প্রাকৃতিক পরিবেশে বেড়াতে নিয়ে গেলে তার মনের ভেতরকার সব ক্ষোভ নিমিষেই চলে যেতে পারে। তখন আর এসব হুমকি শুনতে হবে না।

 

জেকেএস/

আর্কাইভ