• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সেলিম খানের আগাম জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ১০:৪২ পিএম

সেলিম খানের আগাম জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অবৈধ সম্পদ অর্জনের মামলায় চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সেলিম খানকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। হাইকোর্টের দেয়া আগাম জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন। রোববার (১৮ সেপ্টেম্বর) আপিল বিভাগে এ আবেদন করা হয়েছে। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানিয়েছেন।

এর আগে ১৪ সেপ্টেম্বর (বুধবার) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ সেলিম খানকে জামিন দেন। ওইদিন আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান জানান, এ মামলায় আগে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু আত্মসমর্পণ না করে ফের আবেদন করেছেন । বুধবার আদালত ৪ সপ্তাহের জামিন দিয়েছেন।

তবে আবেদনকারীর আইনজীবী জানিয়েছেন, আত্মসমর্পণের আদেশে মামলার নম্বর ভুল থাকায় ফের হাইকোর্টে আবেদন করেছেন।

দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ গত ১ আগস্ট সেলিম খানের বিরুদ্ধে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার অভিযোগে বলা হয়, সেলিম খান অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ তার জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতি পূর্ণভাবে অর্জন করে নিজ ভোগদখলে রেখেছেন। এ ছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

এআরআই

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ