• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

‘বিদ্যুত বিপর্যয়ের কারণ সম্পর্কে এখনই স্পষ্ট কিছু বলা যাবে না’

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০১:৪৪ এএম

‘বিদ্যুত বিপর্যয়ের কারণ সম্পর্কে এখনই স্পষ্ট কিছু বলা যাবে না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়ের ফলে মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর থেকে বিদ্যুৎহীন হয়ে পড়ে রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকা। তবে বিকাল ৫টার দিকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনসহ ঢাকার কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়। এরপর ধীরে ধীরে অন্যান্য এলাকায়ও বিদ্যুৎ আসতে শুরু করেছে। ঘটনা উদঘাটনে গঠন করা হয় তদন্ত কমিটি। বুধবার (৫ অক্টোবর) সন্ধ্যায় তদন্ত কমিটির প্রধান ও পিজিসিবির নির্বাহী পরিচালক (পিঅ্যান্ডডি) ইয়াকুব এলাহী চৌধুরী জানান, বিদ্যুত বিপর্যয়ের কারণ সম্পর্কে এখনই স্পষ্ট কিছু বলা যাবে না।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। পিজিসিবির পাঁচ সদস্যের তদন্ত কমিটির নেতৃত্ব দিচ্ছেন ইয়াকুব এলাহী চৌধুরী। তিনি বলেন, গতকাল প্রত্যেকটি পাওয়ার প্লান্টেই কিছু না কিছু ঘটেছে।

ইয়াকুব এলাহী চৌধুরী বলেন, বিদ্যুৎ কেন্দ্রগুলো ঘুরে আমরা বিভিন্ন তথ্য সংগ্রহ করছি। এগুলো পর্যালোচনা করা হবে। এখনই গ্রিড বিপর্যয়ের কারণ সম্পর্কে স্পষ্ট কিছু বলা যাবে না। সব বিষয়ে তদন্ত চলছে।

এ সময় তার সঙ্গে আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক এ এম এম সাজ্জাদুর রহমান উপস্থিত ছিলেন।

এদিকে পাওয়ারসেলের মহাপরিচালক (ডিজি) মোহাম্মদ হোসেন ব্ল্যাকআউটের সম্ভাব্য উৎস পেয়েছেন বলে জানিয়েছেন। তিনি বলেছেন, ব্ল্যাকআউটের সম্ভাব্য উৎস ঘোড়াশাল।

জেডআই/

আর্কাইভ