• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দ্রুত ফারদিন হত্যার রহস্য উন্মোচন- ডিবি

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২, ০৭:১০ পিএম

দ্রুত ফারদিন হত্যার রহস্য উন্মোচন- ডিবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশের হত্যার রহস্য দ্রুত উন্মোচন হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

অতিরিক্ত কমিশনার বলেন, হত্যাকাণ্ডের সঙ্গে মাদকের কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি।চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের সকল দিক বিবেচনা করেই তদন্ত কার্যক্রম এগিয়ে চলেছে। আমরা হত্যার রহস্য উন্মোচনের খুব কাছাকাছি। দ্রুত এ রহস্যের সকল জট খুলে যাবে পাশাপাশি হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

এদিকে পরশের সঙ্গে থাকা পলাশের খোঁজ এখনও মিলছে না। ধারণা করা হচ্ছে, পলাশকেও হত্যা করা হয়েছে।

গোয়েন্দা সংস্থার একজন দায়িত্বশীল কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ঘটনার রাতে ফারদিন রাজধানীর বিভিন্ন এলাকায় গিয়েছিলেন। এসব জায়গায় তিনি মোটরসাইকেলে যেতে পারেন। আর সেই মোটরসাইকেলের চালক ছিলেন পলাশ। তার বাড়ি রামপুরায় বলে জানা গেছে।

তদন্ত সংশ্নিষ্ট কর্মকর্তারা ধারণা করছেন, ফারদিনের সঙ্গে পলাশকেও হত্যা করা হতে পারে। কারণ, ওই দিনের পর থেকে পলাশের খোঁজও মিলছে না। তবে, এসব নিশ্চিত হওয়ার জন্য একাধিক সংস্থা অনুসন্ধান শুরু করেছে।

এদিকে ফারদিন হত্যাকাণ্ডে ডেমরা-রূপগঞ্জ সংলগ্ন চনপাড়া বস্তির একটি সংঘবদ্ধ অপরাধ চক্র সম্পৃক্ত বলে তথ্য পেয়েছে গোয়েন্দা সংস্থা। চনপাড়ায় এক নারীর বাসাসংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটেছে। এসব ঘটনার প্রাথমিক তথ্য পেয়েই আইনশৃঙ্খলা বাহিনী চনপাড়ায় অভিযান চালিয়েছে। তবে অভিযানে কাউকে গ্রেপ্তার করা হয়েছে কিনা, এ ব্যাপারে তারা মুখ খোলেনি।

উল্লেখ্য, নিখোঁজের তিন দিন পর গত সোমবার সন্ধ্যার দিকে সিদ্ধিরগঞ্জের বনানী ঘাট সংলগ্ন লক্ষ্মীনারায়ণ কটন মিলের পেছন দিক থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত ৪ নভেম্বর রাতে নিখোঁজ হন তিনি।

 

আইএ/

আর্কাইভ