• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চাঞ্চল্যকর অভি হত্যা মামলা ঢাকার দ্রুত বিচার আদালতে স্থানান্তরের দাবি

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ০৮:০৫ পিএম

চাঞ্চল্যকর অভি হত্যা মামলা ঢাকার দ্রুত বিচার আদালতে স্থানান্তরের দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

খুনিদের অব্যাহত হুমকি ও চরম নিরাপত্তাহীনতার কারণে বগুড়ার আলোচিত মুর্তুজা অভি হত্যা মামলাটি ঢাকার দ্রুত বিচার আদালতে স্থানান্তরের দাবি জানিয়েছে ভুক্তভোগীর পরিবার। বৃহস্পতিবার ঢাকায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনতায়নে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিহত মুর্তজা অভির স্ত্রী খাদিজা আক্তার লিমা,  মা বুলবুল কাওছার, বোন আজমেরি, দুই মেয়ে অর্পা ও হুমায়রা।

লিখিত বক্তব্যে খাদিজা আক্তার লিমা বলেন, গত ২৮ সেপ্টম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ছিল। মুর্তজা অভি আওয়ামী লীগ করতেন। জন্মদিনের কেক কাটার জন্য তিনি বাসা থেকে বের হন। পূর্ব শত্রুতার জের ধরে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাড়ি সংলগ্ন মুজাহিদ কার ওয়াসের পাশে জাহাঙ্গীরের নেতৃত্বে চাকু সোহাগ, বাপ্পী, শুভ, রকি অজ্ঞাতনামা কয়েকজন প্রকাশ্য দিবালোকে চাপাতি, ছুরি দিয়ে ৩৬টি কোপ দিয়ে নৃশংসভাবে হত্যা করে।

তিনি বলেন, ঘটনার পর ৭ জনকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে এ ৭ আসামি তাদের লোকদের দিয়ে নামে বেনামে আমাকে ও আমার পরিবারকে মামলা উঠিয়ে নিতে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। এমনকি আমার নাবালক এতিম বাচ্চাদের গুম করার হুমকিও দিচ্ছে। মামলাটি বর্তমানে বগুড়া শেরপুর থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত করছেন। মামলার আরেক আসামি অস্ত্রধারী খুনী রকি এখনো প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং সে তার পরিবারের সঙ্গে যোগাযোগও করছে। তাকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, সন্ত্রাসীরা আমাকে বগুড়া কোর্টে মামলার ধার্য তারিখে যেন না যাই সে ব্যাপারেও হুমকি দেয়। যদি পুনরায় কোর্টে যাই তবে আমাকে ও আমার এতিম সন্তানদের প্রাণে মেরে ফেলবে এমন হুমকি দিয়ে যাচ্ছে আসামি পক্ষের লোকরা। এমতাবস্থায় আমি ও আমার সন্তানরা প্রতিনিয়ত নিরাপত্তাহীনতায় ভুগছি। আসামি পক্ষ জামিনের জন্য চেষ্টা করছে ও হুমকি পাঠাচ্ছে একবার জামিনে মুক্ত হলে প্রাণে মেরে ফেলবে। সে জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমাদের প্রাণের নিরাপত্তা চাইছি। পাশাপাশি মামলাটি যেন বগুড়া কোর্ট থেকে দ্রুত বিচার ট্রাইবুনাল ঢাকাতে বদলির দাবিও জানায়।

ভুক্তভোগী বলেন, বর্বরোচিত নির্মম হত্যাকাণ্ডের বিচার চাই, কোনো তদরিই যে এই হত্যা মামলার তদন্তকে বাধাগ্রস্ত করতে না পারে এবং আমার ও সন্তানদের জীবনের নিরাপত্তার কথা বিবেচনা করে মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইবুন্যালে আনার জন্য সহায়তা চাচ্ছি। আমার বাচ্চারা যেন তার বাবার হত্যার বিচার দেখতে পারে এ সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট সহায়তা প্রার্থনা করছি।

আইএ/এএল

আর্কাইভ