• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় রমনায় পুলিশের আরো এক মামলা

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২, ০১:৫১ এএম

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় রমনায় পুলিশের আরো এক মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর নয়াপল্টনের ঘটনায় পুলিশ বাদী হয়ে রমনা থানায় আরও একটি মামলা করেছে। বুধবার বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এ মামলা করা হয়।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইন, বেআইনি সমাবেশ, যানবাহন ভাঙচুরের অভিযোগে মামলাটি দায়ের করে। মামলার বাদী রমনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সহিদুল ওসমান মাসুম।

এ মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী রওনাতুল ইসলাম শ্রাবণকে প্রধান আসামি করে ১৬৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও  অজ্ঞাত আরও অনেককে মামলায় আসামি করা হয়েছে।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: রিজভীসহ কারাগারে ৪৩৫ জন, ২ দিনের রিমান্ডে ১৪ জন

তিনি জানান, রমনা থানায় দায়ের করা মামলায় ১৬৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে। এদের মধ্যে তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

এ নিয়ে বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, শাহজাহানপুর, মতিঝিল ও রমনা থানায় পৃথক চারটি মামলা দায়ের করল পুলিশ।

এর মধ্যে মতিঝিল থানায় দায়ের করা মামলায় বিএনপির ২৮ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ২০ জনকে গ্রেফতার করা হয়েছে।

রাজধানীর পল্টন থানায় বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। এতে বিএনপির ৪৭৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০০-২০০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এছাড়াও নাশকতার অভিযোগ এনে বিএনপির তিন শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে রাজধানীর শাহজাহানপুর থানায় একটি মামলা করা হয়েছে।

এসএ/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ