• ঢাকা বুধবার
    ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

টাকাওয়ালাদের জয় জয়কার চারিদিকে: রাষ্ট্রপতি

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২, ০২:৪৮ পিএম

টাকাওয়ালাদের জয় জয়কার চারিদিকে: রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

(৯ ডিসেম্বর) শুক্রবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, ‘চারিদিকে টাকাওয়ালাদের জয় জয়কার। কই থেকে এলো এই টাকা? সরকার একা নয়, সকলকে একসাথে কাজ করতে হবে। দুর্নীতিবাজদের বয়কট করতে হবে।’

তিনি বলেন, ‘বাংলাদেশ সবসময়ই দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার। দেশে আজ গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত, উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়ন করতে পারলে দেশের এগিয়ে চলা অপ্রতিরোধ্য। ‘সংবিধানেও দুর্নীতির বিরুদ্ধে কথা বলা আছে। বঙ্গবন্ধু দুর্নীতির সাথে কখনো আপস করেননি। অর্থনৈতিক বিকাশ ও উন্নয়নকে বাধাগ্রস্ত করে দুর্নীতি। তাই দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে সকলকে।’

তিনি আরও বলেন, অর্থপাচার নিয়ে কাজ করার ক্ষেত্রে আইনের বেড়াজালে বন্দি দুদক।

দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

দুর্নীতিরোধে দুদককে কার্যকর ও সাহসী পদক্ষেপ নিতে হবে উল্লেখ করে রাষ্ট্রপ্রধান বলেন, দেখানোর জন্য করলে হবে না।  সক্ষমতা বৃদ্ধি করে সর্বোচ্চ ক্ষমতা দেখাতে হবে। নিরপেক্ষ ও নৈতিকতা দেখাতে হবে। সর্ষের মধ্যে ভূত যেন না থাকে। 

আরও পড়ুন: লাশের পলিটিক্স ও বিএনপির গেম সরকারের কাছে এখন পরিস্কার

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। অনুষ্ঠানে দুইটি ক্যাটাগরিতে ছয়জনকে দুদক মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এর আগে পতাকা উত্তোলনের মাধ্যমে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

 

 

সজিব/

আর্কাইভ