• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

রমজানে একসঙ্গে পুরো মাসের পণ্য না কেনার অনুরোধ

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩, ০৮:০৯ পিএম

রমজানে একসঙ্গে পুরো মাসের পণ্য না কেনার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রোজায় পণ্যের সংকট হবে না। দাম নিয়ন্ত্রণে আসন্ন রমজানে একসঙ্গে পুরো মাসের পণ্য না কেনার জন্য ভোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। আজ বুধবার (৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্সের পঞ্চম সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাণিজ্য মন্ত্রণালয় খাদ্যপণ্য আমদানির ক্ষেত্রে ডলার কোটা নির্ধারণ করে দেবার দিকটি বিবেচনা করছে। তিনি বলেন, রোজার মাসে ভোজ্যতেল, চিনি, মশুর ডালসহ কয়েকটি পণ্যমূল্য সহনীয় রাখতে এখন থেকেই উদ্যোগ নিতে হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, রোজা শুরু হওয়ার প্রথম সাতদিন পণ্য কেনায় যে উপচেপড়া ভিড় থাকে, তা দরকার নেই। সবাই ভাবে একমাসের পণ্য কিনবেন, তারও দরকার নেই। আসন্ন রমজান মাসে পণ্যের সরবরাহ নিশ্চিত করার ক্ষেত্রেও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে পণ্যমূল্য পর্যালোচনা, আমদানি পরিস্থিতি যাচাই, স্থানীয় বাজারে পণ্যের মজুদের বিষয়ে এ সভায় আলোচনা হয়েছে। তাতে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান উপস্থিত ছিলেন।

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ