• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: আইজিপি

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ০৩:৩৫ এএম

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ‘পেশাগত উৎকর্ষের পাশাপাশি পুলিশের প্রতি জনগণের প্রত্যাশাও বেড়েছে। সমাজের সকল শ্রেণির মানুষের প্রত্যাশা অনুযায়ী কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে পুলিশ সদস্যদের সচেষ্ট থাকতে হবে। তাহলেই থানা হবে জনগণের সেবা প্রাপ্তির ভরসাস্থল।’

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) পুলিশ সপ্তাহের তৃতীয় দিনে রাজারবাগে এ কথা বলেন তিনি।

রাজারবাগ পুলিশ লাইনস মাঠে প্রধান অতিথি হিসেবে আইজি’জ ব্যাজ প্রদান করেন বাহিনী প্রধান। শিল্ড প্যারেড, অবৈধ অস্ত্র, মাদক ও চোরাচালান দ্রব্য উদ্ধার অভিযানে কৃতিত্ব অর্জনকারী ইউনিটকে পুরস্কার প্রদান করা হয়। বাংলাদেশ পুলিশে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এবার ৪৫৮ জন পুলিশ সদস্যকে ‘পুলিশ ফোর্স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ-২০২২ (আইজি’জ ব্যাজ)’ প্রদান করা হয়।

পরে বক্তব্যে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের সাম্প্রতিক নিয়োগ, পদোন্নতি ও পদায়ন ইত্যাদি ক্ষেত্রে গৃহীত পদক্ষেপ সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। সততা ও স্বচ্ছতার এ ধারা অব্যাহত রাখতে হবে। মাদক ও দুর্নীতির বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের বর্তমান অবস্থান আরও দৃঢ় করতে হবে।

আব্দুল্লাহ আল মামুন বলেন, পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দেয়া ভাষণে উজ্জীবিত হয়ে প্রত্যেক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বিভিন্ন ক্ষেত্রে পুরস্কারপ্রাপ্তদের ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, পুরস্কার সম্মান, গর্ব ও অহংকারের স্মারক। পুরস্কার ভবিষ্যতে আরও ভালো কাজ করার অনুপ্রেরণা জোগায়। নিজেদের কর্মস্পৃহাকে শাণিত করে।

তিনি বলেন, অপারেশনাল কার্যক্রমে পেশাদারির সঙ্গে প্রতিযোগিতামূলক মনোভাব নিয়ে দায়িত্ব পালন করতে হবে।

এআরআই

আর্কাইভ