• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ইউএস-বাংলা বহরে যুক্ত হচ্ছে ওয়াইড বডি এয়ারবাস ৩৩০

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩, ০৭:২৮ পিএম

ইউএস-বাংলা বহরে যুক্ত হচ্ছে ওয়াইড বডি এয়ারবাস ৩৩০

ইউএস-বাংলা এয়ারলাইনস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশের সবচেয়ে বড় বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনসে যুক্ত হতে যাচ্ছে নতুন প্রজন্মের দুটি সুপরিসর বিমান এয়ারবাস ৩৩০। চলতি বছরের মে মাসে সংস্থাটির বিমানবহরে যুক্ত হওয়া এয়ারবাসে মোট আসনসংখ্যা হবে ৪৩৬। 

আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান সংস্থাটি জানিয়েছে, নতুন যুক্ত হতে যাওয়া এয়ারবাস ৩৩০ এয়ারক্রাফট দিয়ে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। বাংলাদেশি হজ-ওমরাহ পালনকারী যাত্রী ও প্রবাসী শ্রমিকদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস। 

Airbus - A330-300 - AIRBUS - Commercial aircrafts

বিমান সংস্থাটি জানিয়েছে, বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৭টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে সাতটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট। চলতি মাসে ইউএস-বাংলা বিমানবহরকে আরও বেশি শক্তিশালী করার জন্য একটি এটিআর ৭২-৬০০ এবং একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত করতে যাচ্ছে। 

বর্তমানে দেশের অভ্যন্তরে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী, বরিশালসহ আন্তর্জাতিক গন্তব্য কলকাতা, চেন্নাই, মালে, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, শারজাহ, দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইনস।

 

সাজেদ/

আর্কাইভ