• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশির সম্পত্তি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩, ০৮:১৮ পিএম

দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশির সম্পত্তি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দুবাইয়ে ৪৫৯ জন বাংলাদেশির হাজার প্রপার্টি থাকার বিষয়ে অনুসন্ধান করতে চার প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ১ মাসের মধ্যে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), দুর্নীতি দমন কমিশন (দুদক), সিআইডি ও জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) অনুসন্ধান করতে বলা হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এছাড়া আদালত দৈনিক বণিক বার্তা পত্রিকার সম্পাদককে ‘দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশীর হাজার প্রপার্টি’ শিরোনামে প্রকাশিত তাদের সংবাদের সত্যতা বিষয়ে একটি এভিডেভিট আগামী ১৫ দিনের মধ্যে আদালতে দাখিল করতে নির্দেশ দিয়েছেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ও আইনজীবী সুবীর নন্দী দাস। দুদকের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী খুরশিদ আলম খান। আর রাষ্ট্র পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

উল্লেখ্য, ‘দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশির হাজার প্রপার্টি’ শিরোনামে দৈনিক বণিক বার্তায় গত ১০ জানুয়ারি একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনটি সংযুক্ত করে ৪৫৯ বাংলাদেশি এবং তাদের সম্পত্তির বিষয়ে অনুসন্ধান চেয়ে বৃহস্পতিবার হাইকোর্টে সম্পূরক আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সুবীর নন্দী দাস। এরপর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে এবিষয়ে শুনানির জন্য রোববার দিন ধার্য করেন।

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ