• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নারায়ণগঞ্জে বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৩:৫৪ পিএম

নারায়ণগঞ্জে বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় বিদ্যুতের পাওয়ার স্টেশনে অগ্নিকাণ্ড ঘটেছে। ফলে শহরের অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।
বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভোরে খানপুরে অবস্থিত ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রে এই অগ্নিকাণ্ড ঘটে।
খবর পেয়ে নারায়ণগঞ্জ শহরের মণ্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার স্টেশনের ৫টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর ছয়টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন সিটি নিউজকে বলেন, খানপুরে ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন লেগেছে বলে আমরা ভোর পাঁচটায় খবর পাই। পরে আমাদের দুইটি স্টেশনের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। ভোর ছয়টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।
তিনি আরও বলেন, বৈদ্যুতিক ট্রিপ ফল্ট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে আমরা ধারণা করছি। আগুনে বিদ্যুৎ সরবরাহের বেশ কিছু তার, প্যানেল বোর্ড ও সরঞ্জাম পুড়ে গেছে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা নিশ্চিত করে বলতে পারবেন। অগ্নিকাণ্ডের পর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। এটা মেরামত করতে সময় লাগবে। তবে বিদ্যুৎ উপকেন্দ্র কর্তৃপক্ষ বিকল্প ব্যবস্থা করে বিদ্যুৎ সরবরাহ করবে বলে জানতে পেরেছি।


এ বিষয়ে জানতে বিদ্যুৎ উপকেন্দ্রের সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তারা কেউ ফোন রিসিভ করেননি।

 

 

এনএমএম/এএল

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ