• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হঠাৎ ফিরলেন মেট্রোরেলের সেই প্রকৌশলী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০৪:৩৬ পিএম

হঠাৎ ফিরলেন মেট্রোরেলের সেই প্রকৌশলী

নিজস্ব প্রতিবেদক

নিখোঁজের চারদিন পর বাসায় ফিরলেন মেট্রোরেলের এমআরটি লাইন-৬ প্রকল্পের প্রকৌশলী শাহরিয়ার কবির।
বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরে তার এক বন্ধুর বাসায় ফিরে আসেন তিনি। খবর পেয়ে শাহরিয়ারের মা রাশিদা আক্তার ছেলেকে আজিমপুরে নিজ বাসায় নিয়ে যান।
উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোর্শেদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
তিনি বলেন, তার খোঁজে ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশের অভিযান চলছিল। তবে বৃহস্পতিবার মোহাম্মদপুরে এক বন্ধুর বাসায় যান শাহরিয়ার কবির। খবর পেয়ে তার মা ছেলেকে নিজের বাসায় নিয়ে যান।
তবে শাহরিয়ার এতদিন কোথায় ছিলেন, সে বিষয়ে কিছু বলতে পারেনি পুলিশ। এ বিষয়ে ডিসি মোর্শেদ বলেন, তিনি কোথায় ছিলেন, কেন ছিলেন, সে বিষয়ে শুক্রবার থানায় এনে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।


মা রাশিদা আকতার বলেন, ‘সে নিজেই অফিস থেকে বের হয়েছিল। পত্রিকায় খবর দেখে আমার কথা চিন্তা করে ফিরে এসেছে। ছেলেকে ফিরে পেয়ে আমি খুশি। সে ভালো আছে।’  
গত ১২ ফেব্রুয়ারি বিকেলে অফিস থেকে বেরিয়ে নিখোঁজ হন প্রকৌশলী শাহরিয়ার কবির।
পরে ছেলের নিখোঁজ হওয়ার ঘটনায় ১৩ ফেব্রুয়ারি মা রাশিদা আকতার তুরাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পাশাপাশি এমআরটি প্রকল্পের উত্তরা ডিপোর সিকিউরিটি ম্যানেজার একরামুল কবির হাওলাদারও এ ঘটনায় জিডি করেন।
এ বিষয়ে তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার  বলেন, কর্মস্থলে বা কারো সঙ্গে তার কোনো বৈরী সম্পর্ক ছিল বলে জানা যায়নি। তা ছাড়া পরিবারের তথ্যমতে, তার সঙ্গে এক নারীর প্রেমের সম্পর্ক ছিল। এরই মধ্যে তার পছন্দের বাইরে অন্য এক মেয়ের সঙ্গে বিয়ে ঠিক করে পরিবার।
তাই তিনি নিখোঁজ হতে পারেন তেমনটা এখনই মনে হচ্ছে না। প্রাথমিকভাবে ধারণা করছি, উনি আত্মগোপনে রয়েছেন। আশা করছি শিগগিরই তাকে উদ্ধার করা সম্ভব হবে, বলেন ওসি।

 

 

এনএমএম/এএল

আর্কাইভ