• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

৭ তলা থেকে সুইমিং পুলে লাফিয়ে বাঁচলেন ক্রিকেট বোর্ড পরিচালকের স্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩, ০৫:৫৫ পিএম

৭ তলা থেকে সুইমিং পুলে লাফিয়ে বাঁচলেন ক্রিকেট বোর্ড পরিচালকের স্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গুলশান-২ নম্বরের বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনার সময় আটকে পড়ে আগুন থেকে বাঁচতে সুইমিং পুলে লাফিয়ে প্রাণ বাঁচালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর ফাহিম সিনহার স্ত্রী সামা রহমান সিনহা (৩৮)। ওই ভবনের ১২ তলার বাসিন্দা ছিলেন তিনি।

তবে গুরুতর আহত হয়ে তিনি বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।

পরিবার সূত্রে জানা গেছে, আগুন লাগার সাথে সাথে ফ্ল্যাটে থাকা পরিবারের সদস্যদের আগেই নীচে নামিয়ে দিয়েছিলেন সামা। সর্বশেষে সামা নিজে ও তাদের গৃহপরিচারিকা লিফটে করে নামতে গিয়ে ৭ তলায় আটকে পড়েছিলেন। সেখানেই আগুন লেগেছিল। ওই অবস্থায় লিফটের কাচের দরজা ফাঁক করে বের হন তারা। সেসময় আগুনে কিছুটা ঝলসে যান তিনি। পরে তিনি ৭ তলার বারান্দা থেকে নীচে সুইমিং পুলের পানিতে লাফিয়ে পড়েন।

বার্ন ইন্সস্টিটিউটের চিকিৎসক ডঃ সামন্ত লাল সেন গণমাধ্যমকে জানান, সামার ফুসফুসে প্রচুর পরিমাণ ধোঁয়া চলে গিয়েছে। তাতে শরীরের ভেতরেও পুড়েছে কিছুটা। তাছাড়া শরীরে বাইরের অংশে বহু জায়গায় পুড়েছে। অত উঁচু থেকে লাফ দেওয়ার কারণে বিভিন্ন জায়গায় চোট লেগেছে তার। সামার চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হবে।

ফায়ার সার্ভিস, সেনা ও নৌবাহিনীর ৫ ঘণ্টার যৌথ প্রচেষ্টার পর গভীর রাতে নিয়ন্ত্রণে এসেছে গুলশানের ১২ তলা ভবনের আগুন। রবিবার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ এর ১০৪ নম্বর রোডের একটি ১২ তলা ভবনের সাত তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় আহত চারজনের অবস্থা আশঙ্কাজনক। এঁদের মধ্যে তিনজন দগ্ধ হয়েছেন। তাছাড়া আগুন থেকে বাঁচতে তিনজন ভবন থেকে লাফ দেন, তাদের মধ্যে একজন নিহত হয়েছে।

আর্কাইভ