• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

গুলিস্তানে বিস্ফোরণ : এখনও যে পাঁচজনের সন্ধান মেলেনি

প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ০৯:৩৩ পিএম

গুলিস্তানে বিস্ফোরণ : এখনও যে পাঁচজনের সন্ধান মেলেনি

রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণের পর আজ বুধবার সকালের দৃশ্য।

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর গুলিস্তানের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণে এ পর্যন্ত ১৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। তবে এখনও পাঁচজনের হদিস মিলছে না। এদের সন্ধানে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতাল ছুটছে স্বজনরা। ভোর থেকে ভিড় জমিয়েছেন ঘটনাস্থলেও।  তবে, এখনও পাঁচজনের সন্ধান পাওয়া যায়নি। স্বজনদের দাবি ভবনের নিচে চাপা পড়ে আছেন তারা।
আজ বুধবার (৮ মার্চ) ভোর হওয়ার পর থেকে স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ক্ষতিগ্রস্ত ভবনটির সামনে জড়ো হয়েছেন।
ঢামেক হাসপাতালের তথ্য অনুযায়ী, যে পাঁচজনকে স্বজনরা এখনও খুঁজে পাননি তারা হলেন- বাংলাদেশ স্যানিটারি নামের দোকানের কর্মচারী মেহেদী হাসান স্বপন, পথচারি ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়া, আনিকা এজেন্সীর মালিক মোমিন উদ্দিন সুমন, স্যানিটারি কর্মচারি রবিন হোসেন ভূইয়া ও পথচারী মো. মালেক (১৪)। এখনও স্বজনদের আশা বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের বেজমেন্টে আটকে থাকতে পারেন অনেকে। এদের মধ্যে আনিকা এজেন্সির মালিক মোমিন উদ্দিন সুমনের ঘটনাস্থলে মানিব্যাগ পাওয়া গেলেও তার সন্ধান পাওয়া যায়নি।


স্থানীয়রা জানায়, নর্থ সাউথ রোডের সাততলা ভবনটিতে বিস্ফোরণে বাংলাদেশ স্যানিটারি ও আনিকা এজেন্সি নামের দুটি দোকান রয়েছে। দুটি দোকানই স্যানিটারি সামগ্রীর। বিস্ফোরণের ঘটনায় বাংলাদেশ স্যানিটারির ব্যবস্থাপক মেহেদী হাসান ওরফে স্বপন ও আনিকা এজেন্সির মালিক মমিনুদ্দিন সুমনের খোঁজ এখনও মেলেনি। স্বজনদের ধারণা, দুজনই বেজমেন্টের ভেতর আটকে আছেন।
আজ বুধবার (৮ মার্চ) ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপপরিচালক (জনসংযোগ) শাহাজাহান শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।
ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, পরিচালক (অপারেশন্স ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বাকি তিন সদস্যের নাম পরে জানানো হবে। কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়েছে। ‌‌
গতকাল মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানের দক্ষিণপাশে নর্থসাউথ রোডের সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এ বিস্ফোরণে এখন পর্যন্ত ১৮ জনের প্রাণহানি হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় শতাধিক আহত হয়েছেন।

 

আরিয়ানএস/

আর্কাইভ