• ঢাকা বৃহস্পতিবার
    ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

খালেদা ফেইলড, জিয়া মেট্রিক পাস: প্রধানমন্ত্রী

প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ১০:৩১ পিএম

খালেদা ফেইলড, জিয়া মেট্রিক পাস: প্রধানমন্ত্রী

ময়মনসিংহে জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বিটিভি থেকে নেওয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

খালেদা জিয়া মেট্রিক ফেইলড আর জিয়াউর রহমান মেট্রিক পাস মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষায় পিছিয়ে থাকলেও বিএনপি নেত্রী ও তার ছেলে বোমা মারা, লুটপাট, মানি লন্ডারিং, দুর্নীতি ও এতিমের অর্থ আত্মসাতে এক্সপার্ট।
শনিবার (১১ মার্চ) বিকেলে ময়মনসিংহ জেলা সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগের ময়মনসিংহ বিভাগীয় জনসভায় প্রধানমন্ত্রী একথা বলেন। শেখ হাসিনা বলেন, ‌‘বিএনপি নেত্রী খালেদা জিয়া নাকি মেট্রিক পরীক্ষা দিয়েছিলেন। তিনি শুধু অঙ্ক আর উর্দুতে পাস করেছেন। উর্দু পাকিস্তানের ভাষা- এটা তার খুব প্রিয়। আর অঙ্কতো টাকা গোণায় কাজে লাগে- ওই দুইটাতেই পাস করেছেন; আর কোনোটাতে পাস করতে পারেননি। খালেদা জিয়া মেট্রিক ফেইলড আর জিয়াউর রহমান মেট্রিক পাস। তাদের ছেলে একবার এই স্কুল ওই স্কুল শেষে কোথা থেকে জানি সার্টিফিকেট ম্যানেজ করেছেন। এই তাদের অবস্থা; কী পাস করেছে কেউ জানে না। তবে বোমা মারা, লুটপাট, মানি লন্ডারিং, দুর্নীতি ও এতিমের অর্থ আত্মসাতে তারা এক্সপার্ট। তাই বাংলাদেশের মানুষ লেখা-পড়া শিখবে এটা তারা চায় না।’


দুপুর আড়াইটার দিকে জনসভাস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী। বেলা ৪টার দিকে নেতাকর্মী সমর্থকে কানায় কানায় পূর্ণ জনসভাস্থলে বক্তব্য দিতে ওঠেন শেখ হাসিনা। এসময় জনসভায় আসা সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। 
বক্তব্যের শুরুতে ময়মনসিংহ বিভাগের ৭৩টি বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ৩০টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। স্বাধীনতার মাসে এগুলো সরকারের পক্ষ থেকে ময়মনসিংহবাসীর জন্য উপহার বলে জানান তিনি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ময়মনসিংহ বিভাগ করা হয়। ময়মনসিংহে মেডিকেল কলেজ নির্মাণ করা হবে বলে জানান তিনি।

 

আরিয়ানএস/এএল

আর্কাইভ