• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

কামরুল ইসলামকে আওয়ামী লীগ থেকে অপসারণ দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩, ০৭:৩৫ পিএম

কামরুল ইসলামকে আওয়ামী লীগ থেকে অপসারণ দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস নুরুদ্দিন অপুর পক্ষে আইনি লড়াই করায় অ্যাডভোকেট কামরুল ইসলামকে আওয়ামী লীগ থেকে অপসারণের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

আজ সকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা। এ সময় বক্তারা বলেন, তারেক রহমানের সাবেক এপিএস নুরুদ্দিনের পক্ষে কোনো আওয়ামী লীগ নেতার আইনি লড়াই কাম্য নয়। এ কারণে কামরুল ইসলাম দলে থাকার নৈতিক ভিত্তি হারিয়েছেন। বক্তারা আরও বলেন, মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তির পক্ষে লড়াই করা মানে মুক্তিযুদ্ধকেই অস্বীকার করা। অবিলম্বে কামরুল ইসলামকে দল থেকে বহিষ্কারের দাবি জানান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা।

অর্থপাচার প্রতিরোধ আইন ও সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় আপিল বিভাগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) আসামি নুরুদ্দিন আহমেদ অপুর পক্ষে শুনানি করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কামরুল ইসলাম। বিষয়টি নিয়ে রাজনৈতিক অঙ্গনে বেশ বিতর্কের জন্ম দেয়।

এ বিষয়ে আইনজীবী কামরুল ইসলাম বলেন, মামলার নথিপত্রে আসামি যে তারেক রহমানের সাবেক এপিএস সেটা লেখা ছিল না। আমি না জেনে এই মামলার শুনানি করেছি। জানলে কখনো এই মামলায় শুনানি করতাম না।

 

এএল/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ