• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ফায়ার সার্ভিসের সদর দফতরে ব্যবসায়ীদের হামলা

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৪:৫৩ পিএম

ফায়ার সার্ভিসের সদর দফতরে ব্যবসায়ীদের হামলা

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ভয়াবহ আগুনে পুড়ছে রাজধানীর বঙ্গবাজার। সব কিছু হারিয়ে ক্ষুব্ধ ব্যবসায়ীরা মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে ফায়ার সার্ভিসের সদর দপ্তরে ইট-পাটকেল ছুড়ছেন। তাদের অভিযোগ, আগুন নিয়ন্ত্রণে প্রথম থেকেই অবহেলা করেছে ফায়ার সার্ভিস। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেলও নিক্ষেপ করেছে পুলিশ।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেট আগুন লাগার খবর পাই। সংবাদ পাওয়ার পর আমাদের একের পর এক ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে ৫০টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। সঙ্গে সেনা, নৌ ও বিমান বাহিনীর সাহায্যকারী দল যুক্ত হয়েছে।

তিনি আরও জানান, আগুনে এখন পর্যন্ত হতাহতের খবর নিশ্চিত হওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণও জানানো যাচ্ছে না। এদিকে ভয়াবহ এই আগুন নেভাতে পানির সংকটে পড়েছে কর্মীরা। দ্রুত সেই সমস্যা সমাধানে বঙ্গবাজারের পার্শ্ববর্তী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহিদুল্লাহ হলের পুকুর থেকে নেওয়া হচ্ছে পানি।

ফায়ার সার্ভিসের সদস্যরা মার্কেটের চার দিক থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তবে বাতাসের কারণে আগুন ছড়িয়ে পড়ছে। বঙ্গবাজার মার্কেটে লাগা আগুন পাশের এনেক্সকো টাওয়ারেও ছড়িয়ে পড়েছে। আগুনের কারণে ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে বঙ্গবাজারের আকাশ। ভয়াবহ এ আগুনের কারণে প্রচণ্ড তাপ অনুভূত হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে আগুনের তীব্রতা বাড়ছে।

মার্কেটের দোকানিরা জানান, প্রথমে আগুন লাগে গুলিস্তান মার্কেটে। সেখানে থেকে আগুন ছড়িয়ে পড়ে বঙ্গবাজার মার্কেটে। এখন পাশের অন্য ভবনেও ছড়িয়ে পড়েছে। কাপড়ের মার্কেট হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

আর্কাইভ