• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

৭৫ ঘণ্টা পর নিভল বঙ্গবাজারের আগুন

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৩, ০৫:২৬ পিএম

৭৫ ঘণ্টা পর নিভল বঙ্গবাজারের আগুন

নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর বঙ্গবাজার মার্কেটে গত মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে যে আগুনের সূত্রপাত হয়েছিল, ৭৫ ঘণ্টা পর শুক্রবার (৭ এপ্রিল) সকালে তা পুরোপুরি নিভেছে।

শুক্রবার সকালে ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শাহজাহান সিকদার জানা, সকাল ৯টায় আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়েছে।  

তিনি জানান, আগুন লাগার পর নিরাপত্তার কথা ভেবে বঙ্গবাজার ও আশেপাশের কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছিল। এখন সেটি পুরোপুরি চালু করা সম্ভব হবে।

এর আগে গত মঙ্গলবার বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। কিছুক্ষণের মধ্যেই ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়।

পরে আগুনের ভয়াবহতা দেখে ঢাকার আশেপাশের এলাকায় নারায়ণগঞ্জ, গাজীপুরের ফায়ার ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিটও সেখানে যোগ দেয়। সব মিলিয়ে ৪৮ ইউনিটের সাড়ে ৬ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু এর মধ্যে চার হাজারের বেশি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

বঙ্গবাজারের আগুনের ঘটনায় আনুমানিক দেড় হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

আগুনে ঘটনায় কারও মৃত্যু হয়নি। তবে আগুনের সময় উত্তেজিত জনতার হামলায় ফায়ার সার্ভিসের ৩ সদস্য আহত হয়েছেন। এছাড়া আগুনের ধোঁয়ায় ও অন্যান্য ঘটনায় ফায়ার সার্ভিসের মোট ১২ জন আহত হয়েছেন।

 

জেকেএস/

আর্কাইভ