• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

গরম বাড়ার আভাস, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ১১:০১ পিএম

গরম বাড়ার আভাস, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, খুলনা বিভাগসহ দেশের ১২টি অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এ ছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, সন্দীপ, রাঙামাটি ফেনী, বান্দরবান, খেপুপাড়া ও ভোলা অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই জানিয়ে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, দেশের বিভিন্ন জায়গায় বর্তমানে ৩৩ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। এই তাপমাত্রা আরও দুই দিন অপরিবর্তিত থাকবে। এরপর তাপমাত্রা আরও বেড়ে ৩৪ থেকে ৩৯ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। 

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজারহাটে ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।


এডিএস/

আর্কাইভ