• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

স্ত্রীর সোনা বিক্রির টাকায় মালামাল উঠিয়েছিলাম

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ০৫:৪৪ পিএম

স্ত্রীর সোনা বিক্রির টাকায় মালামাল উঠিয়েছিলাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আমার আর কিছুই শেষ হবার বাকি নাই। যা কিছু ছিল সব আগুনে শেষ হয়ে যাচ্ছে। চোখের সামনে দেখছি আমার সব সম্পদ আগুনের পুড়ে যাচ্ছে। কিছুই করতে পারছি না। মালামাল বের করতে পারছি না। স্ত্রীর গোল্ড বিক্রি করা টাকা দিয়ে মালামাল উঠিয়েছি। এখন আমি কি জবাব দেব তাকে?

এভাবেই আর্তনাদ করে নিজের অসহায়ত্বের কথা বলছিলেন রাজধানীর নিউ সুপার মার্কেটের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী রফিকুল ইসলাম রোকন।

শনিবার (১৫ এপ্রিল) নিউ সুপার মার্কেটে নিজের ক্ষতিগ্রস্ত দোকানের দিকে তাকিয়ে আক্ষেপ-অনুভূতির কথা বলছিলেন ব্যবসায়ী রোকন। মার্কেটটিতে নোঙর ফ্যাশন নামে তার একটি বিলাসবহুল দোকান ছিল।

আর্তনাদের সুরে এ ব্যবসায়ী বলেন, আমি পুরুষ; আমি তো মানুষও। নিঃশেষ হওয়ার যন্ত্রণা আমারও আছে। পরিবারকে কীভাবে বুঝাবো?

রোকন বলেন, পাঁচ ঘণ্টায়ও নিভেনি নিউমার্কেটের আগুন। আমার আর কিছুই শেষ হওয়ার বাকি নাই। ইদ সামনে রেখে কত পরিকল্পনা ছিলো। সন্তানদের কত আবদার ছিল; সেগুলো এখন শুধু ছাইতে পরিণত হয়েছে। দোকানের মধ্যে চার লক্ষ টাকা ক্যাশ রয়েছে অথচ কিছুই বের করতে পারিনি। টাকা পোড়ার সঙ্গে সঙ্গে আমার অন্তর-স্বপ্ন সব পুড়ছে।

তিনি আরও বলেন, আমার প্রায় ২৪ লাখ টাকার ক্ষতি হয়েছে। এই টাকার বড় একটি অংশ লোন নেওয়া ছিল। স্ত্রীর স্বর্ণ বিক্রির পাশাপাশি ভাইয়ের শ্বশুর বাড়ি থেকেও টাকা ধার নিয়েছিলাম। এগুলো সব শেষ হয়ে গেলো। এখন আমার রাস্তায় বসা ছাড়া উপায় রইলো না।

সজিব মিয়া নামে আরেক ব্যবসায়ী বলেন, ছয় মাস আগে দেশের জমি বিক্রি করে দোকানটি নিয়েছি। এখন আমি পথে বসে গেলাম। গতকাল নতুন করে ২ লাখ টাকার মাল উঠিয়েছি। আগুন লাগার পর আজকে একটা মালও বের করতে পারি নাই। আমার কিছু নাই, সব শেষ হয়ে গেছে।

 

বিএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ