• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

২৭ ঘণ্টা পর নিউ সুপার মার্কেটের আগুন নিভল

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ০৬:২৪ পিএম

২৭ ঘণ্টা পর নিউ সুপার মার্কেটের আগুন নিভল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর নিউ সুপার মার্কেটে গত শনিবার (১৫ এপ্রিল) লাগা আগুন ২৭ ঘণ্টা পর সম্পূর্ণ নিভিয়ে ফেলা হয়েছে। আজ রোববার (১৬ এপ্রিল) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাজাহান শিকদার এ তথ্য জানান।

তিনি বলেন, নিউ সুপার মার্কেটের আগুন গতকাল (শনিবার) সকালেই নিয়ন্ত্রণে আনা হয়। কিন্তু মার্কেটে বিপুল পরিমাণে দাহ্য বস্তু থাকায় আগুন সম্পূর্ণভাবে নির্বাপণ করতে সময় লেগেছে। আজ রোববার (১৬ এপ্রিল) সকাল ৯টার দিকে আগুন নির্বাপণ করা হয়।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গণি শাবু বলেন, ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ৯টা ৪৫ মিনিটে মার্কেট বুঝিয়ে দেওয়া হয়েছে। পুরো মার্কেট পুলিশের হেফাজতে আছে। এখন যেকোনো সংস্থা তদন্ত করতে পারবে।

এদিকে, আগুন লাগার পর থেকে নিউ মার্কেট এলাকায় যান চলাচল ও মার্কেট বন্ধ ছিল। তবে, রোববার সকাল থেকে যান চলাচল স্বাভাবিক হয়েছে। একই সঙ্গে গাউছিয়া, চাঁদনীচক মার্কেটসহ আশপাশের বিপণিবিতানগুলো খুলেছে।

এর আগে, শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউ মার্কেটের নিউ সুপার মার্কেট ভবনে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিটের সঙ্গে সেনা, র‌্যাব, বিজিবি, নৌ ও বিমানবাহিনী সম্মিলিত চেষ্টা চালায়। দীর্ঘ সাড়ে ৩ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা।

তবে, তার আগেই অন্তত ২৫০ দোকান পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডে ব্যবসায়ীদের অন্তত ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

 

জেকেএস/

আর্কাইভ