• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

লোডশেডিংয়ের প্রতিবাদে ফেনীর ছাগলনাইয়ায় পল্লী বিদ্যুৎ অফিসে হামলা!

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০১:৩৫ এএম

লোডশেডিংয়ের প্রতিবাদে  ফেনীর ছাগলনাইয়ায় পল্লী বিদ্যুৎ অফিসে হামলা!

ছবি: সংগৃহীত

ফেনী প্রতিনিধি

গত রবিবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে ফেনীর ছাগলনাইয়ায় অতিরিক্ত লোডশেডিংয়ের প্রতিবাদে পল্লী বিদ্যুৎ অফিসের অভিযোগ কেন্দ্রে হামলা ও ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনাটি ফেনীর ছাগলনাইয়ায় পৌর এলাকায় ঘটে।

স্থানীয়রা জানান, গত কয়েকদিন ধরে ফেনীর ছাগলাইয়ায় অতিরিক্ত লোডশেডিং হওয়ায় বিদ্যুতের দাবিতে বিক্ষোভ করেন সাধারণ গ্রাহকেরা। রাতে লোডশেডিংয়ের প্রতিবাদে বিক্ষুব্ধ লোকজন প্রথমে একটি মিছিল করে এবং পরে অভিযোগ কেন্দ্রের মূল গেট ভেঙে ভেতরে প্রবেশ করে আসবাবপত্র, ইলেকট্রিসিটির লাইন ও এসিসহ বিভিন্ন যন্ত্রপাতি ভাঙচুর করে। খবর পেয়ে ছাগলনাইয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে বিক্ষুব্ধ লোকজন পালিয়ে যায়।

ছাগলনাইয়া বাজারের ব্যবসায়ী আবদুল মতিন জানান, এখন ঈদের মৌসুম। কেনাকাটার সময়। পুরো দিন বিদ্যুৎ থাকে না। সন্ধ্যার পর বিদ্যুতের আসা-যাওয়ায় আমরা অতিষ্ঠ। এছাড়া লোডশেডিংয়ের নির্ধারিত কোনো সময় নেই। সারাদিন গড়ে দুই থেকে তিন ঘণ্টার বেশি বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না।

ছাগলনাইয়া বিদ্যুৎ অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. জানে আলম জানান, বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে বিক্ষুব্ধ দুই সহস্রাধিক জনতা বিদ্যুৎ অফিসে হামলা চালিয়ে আসবাবপত্র, দরজা ও জানালার কাঁচ ভাঙচুর করেছে।

ফেনীতে লোডশেডিংয়ের প্রতিবাদে পল্লী বিদ্যুৎ অফিসে হামলা ও ভাঙচুরের অভিযোগ। তিনি জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা হয়নি।

তিনি আরও বলেন, বিদ্যুতের চাহিদার চেয়ে প্রাপ্তি কম হওয়ায় লোডশেডিং বেড়ে গেছে। ছাগলনাইয়া উপজেলায় বিদ্যুতের চাহিদা ১৮ মেগাওয়াট আর আমরা পাচ্ছি মাত্র ছয় মেগাওয়াট, যার ফলে দিনের অধিকাংশ সময় লোডশেডিং হয়ে থাকে।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বদ্বীপ রায় জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে হামলাকারীরা পালিয়ে যায়। তাৎক্ষণিক কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, ছাগলনাইয়া পল্লী বিদ্যুতের জিএম লিখিত অভিযোগ করলে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

জেকেএস/

আর্কাইভ