• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

গায়ক নোবেলকে গ্রেফতারের বিষয়ে যা বললেন ডিএমপি কমিশনার

প্রকাশিত: মে ২০, ২০২৩, ০৯:২১ পিএম

গায়ক নোবেলকে গ্রেফতারের বিষয়ে যা বললেন ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, গায়ক মাঈনুল আহসান নোবেলকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২০ মে) দুপুরে রাজধানীর রাজারবাগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ‘প্রতারণার অভিযোগে তাকে (নোবেল) গ্রেফতার করা হয়েছে। অনুষ্ঠানের কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তাকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।’ 

এদিকে ডিবি কার্যালয়ের সামনে নোবেলের সাবেক স্ত্রী সালসাবিল সাংবাদিকদের বলেছেন, ‘মাদক চক্রের ফাঁদে পড়েই নোবেলের এমন অবস্থা। এই চক্রে একটি আন্তর্জাতিক এয়ারলাইনসে কর্মরত এক এয়ার হোস্টেস জড়িত।’

তিনি আরও বলেন, ‘আমি চাই নোবেল সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসুক…আবারও সংগীতচর্চা করুক।’

এর আগে, গত ১৬ মে শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থী ঢাকার একটি আদালতে অগ্রিম টাকা নিয়ে প্রতারণার অভিযোগে নোবেলের বিরুদ্ধে নালিশি মামলা করেন। 


পরদিন অর্থাৎ ১৭ মে আদালত অভিযোগটি আমলে নিয়ে মতিঝিল থানাকে এজাহার হিসেবে গ্রহণ করতে বলেন। আগামী ৯ জুলাই আদালত এ বিষয়ে থানাকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। 

মামলার বিষয়টি নিশ্চিত করেন ঢাকা সিএমএম কোর্টের মতিঝিল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শাহ আলম।  

এজাহারে অভিযোগ করা হয়, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চবিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রথম পুনর্মিলনীর আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে তাদের ১ লাখ ৭৫ হাজার টাকায় চুক্তি হয়। 

নোবেল চুক্তি অনুযায়ী অগ্রিম বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে ও নগদে সর্বমোট ১ লাখ ৭২ হাজার টাকা নিয়েছেন। তবে তিনি সেই অনুষ্ঠানে যাননি।


এডিএস/

আর্কাইভ