• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গায় তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৯:১৮ পিএম

চুয়াডাঙ্গায় তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শনিবার (৩ জুন) দুপুর ১২টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ৫৫ শতাংশ। সূর্য ওঠার সঙ্গে সঙ্গে গরম বাড়ছে। তাপমাত্রা বেশি হওয়ায় সাধারণ মানুষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস জানায়, চুয়াডাঙ্গার ওপর দিয়ে মাঝারি থেকে তীব্র তাপপ্রবাহ অব্যাহত রয়েছে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় একই থাকছে। শনিবার দুপুর ১২টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি না হওয়া পর্যন্ত তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা নেই। খেটে খাওয়া মানুষগুলো চরম ভোগান্তির শিকার হচ্ছেন গরমে।


গরমে হাসপাতালের শিশু ও ডায়রিয়া ওয়ার্ডে রোগী বাড়ছে। বহির্বিভাগে রয়েছে অতিরিক্ত রোগীর চাপ। ডায়রিয়া ওয়ার্ডে ৩১ জন ও শিশু ওয়ার্ডে ৪১ জন রোগী ভর্তি রয়েছে। শিশুরা গরমজনিত রোগে বেশি আক্রান্ত হচ্ছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, বাতাসে আর্দ্রতা বেশি হওয়ায় ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। তাপমাত্রা বাড়ছে। সেই সঙ্গে তীব্র তাপপ্রবাহ অব্যাহত রয়েছে।


এডিএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ