• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেট থেকে হজ ফ্লাইট উদ্বোধন

প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৯:২৪ পিএম

সিলেট থেকে হজ ফ্লাইট উদ্বোধন

সিলেট প্রতিনিধি

সিলেট অঞ্চলের হজযাত্রীদের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট থেকে ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

শনিবার (৩ জুন) বেলা ১১টা ৫৪ মিনিটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩৪৬ হজযাত্রী নিয়ে প্রথম ডেডিকেটেড হজ ফ্লাইট বিজি৩৪৩১ মদিনার উদ্দেশ্যে যাত্রা করেছে। ফ্লাইটটি মদিনা পৌঁছাবে স্থানীয় সময় বিকেল ৪টা ১০ মিনিটে। এ বছর সিলেট-জেদ্দা রুটে ৫টি এবং সিলেট-মদিনা রুটে একটি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান।

সকালে সিলেট থেকে ডেডিকেটেড হজ ফ্লাইট উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে হজযাত্রীগণের পাশাপাশি বিমান, সিভিল এভিয়েশন, হাব ও আটাব’র প্রতিনিধিসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 


অতিথিরা হোল্ডিং লাউঞ্জে হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে হজযাত্রীদের সঙ্গে মোনাজাতে অংশ নেন। সিলেট অঞ্চলের হজযাত্রীদের জন্য ডেডিকেটেড ফ্লাইট চালু করায় বিমান কর্তৃপক্ষকে সবাই ধন্যবাদ জানান।

এ বছর ১ লাখ ২২ হাজার ২২১ জন বাংলাদেশি হজব্রত পালনের উদ্দেশ্যে সৌদি আরবে যাবেন। এর মধ্যে বিমান ৬১ হাজার ১১১ হজযাত্রী পরিবহন করবে। প্রি-হজে মোট ১৬২টি হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান। এ বছর হজযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর এর পাশাপাশি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ব্যবহৃত হচ্ছে। বিমানের প্রি-হজ ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। 

বিমান ২০১৮ সালে ৬২ হাজার ৭৯৬ জন, ২০১৯ সালে ৬৬ হাজার ,২৮৬ জন এবং ২০২২ সালে ৩০ হাজার ৩৬১ জন হজযাত্রী পরিবহন করেছিল। ২০২০ ও ২০২১ সালে কোভিড-১৯ মহামারির কারণে বাংলাদেশ থেকে হজযাত্রা বন্ধ ছিল।


এডিএস/

আর্কাইভ