• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বিদেশিরা কে কী বলছে তা দেখার বিষয় না: সালমান এফ রহমান

প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৮:৪৪ পিএম

বিদেশিরা কে কী বলছে তা দেখার বিষয় না: সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিবেক একদম পরিষ্কার উল্লেখ করে তার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বিদেশিরা কে কী বলছে তা দেখার বিষয় নয়।

শনিবার (১৭ জুন) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) ২০২৩ এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে তিনি বলেন, সরকার যা করছে দেশের জন্য করছে, দেশের উন্নয়নের জন্য করছে।

সালমান এফ রহমান বলেন, আমাদের দেশে বিশাল একটি জনসংখ্যা বাস করে। তাই যারা নতুন উদ্যোক্তা রয়েছেন তাদের জন্য বড় সফলতার জায়গা হলো দেশের এই বড় জনসংখ্যা।


সবাইকে প্রযুক্তির বিষয়ে সতর্ক করে তিনি বলেন, প্রযুক্তি অনেক দ্রুত এগিয়ে যাচ্ছে, প্রযুক্তির সঙ্গে মানুষ তাল মিলিয়ে চলতে পারবে কিনা এটাই এখন বড় চ্যালেঞ্জ। প্রযুক্তির চ্যালেঞ্জ ভবিষ্যতে কিভাবে মোকাবিলা করব সেই বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।

সালমান এফ রহমান বলেন,
সরকারের কাজ অনুকূল পরিবেশ তৈরি করে দেয়া। সরকার তাই করছে। যত অনুকূল পরিবেশ তৈরি হবে ততো বেশি কাজ করা সহজ হয়ে ওঠবে। বেসরকারি খাতকে সুযোগ দিয়ে সম্মিলিত উন্নয়ন সাধন করার কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা প্রযুক্তিখাতের বিভিন্ন প্রকল্পে প্রশিক্ষণের নামে অর্থ অপচয় হচ্ছে জানিয়ে তা বন্ধে উদ্যোগ নেয়ার তাগিদ দেন।

তথ্যপ্রযুক্তিখাতের তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করতে বিগ-২০২৩ এর আওতায় ৭ কোটি টাকা অনুদান দিলো সরকার। ৫২টি স্টার্টআপ প্রতিষ্ঠানকে এই অর্থ দেয়া হয়েছে। ৫০টি প্রতিষ্ঠানকে ১০ লাখ করে ৫০ লাখ এবং যৌথভাবে বিজয়ী মার্কোপলো এআই ও ফেব্রিক লাগবেকে ১ কোটি করে ২ কোটি টাকা পুরস্কার দেয়া হয়।


এডিএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ